শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাবনায় ভুয়া ডিবি পুলিশের ৬ সদস্য গ্রেফতার

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২২, ১৮:২৬

পাবনায় ভুয়া গোয়েন্দা পুলিশের পরিচয়ে ছিনতাইয়ের সাথে জড়িত ৬ প্রতারককে গ্রেফতার করেছে পাবনা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের কাছ থেকে একটি মাইক্রোবাস ও ডিবি পুলিশের পোশাকসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) দুপুরে জেলা ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আকবর আলী মুন্সী এ তথ্য জানান। 

গ্রেফতারকৃতরা হলো- সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ার দহাকালা গ্রামের মৃত-মোক্তার হোসেনের ছেলে মাসুদ করিম (৪৭), একই উপজেলার পাঙ্গাসী মধ্যেপাড়ার মৃত-সাবের প্রামানিকের ছেলে আরিফুল ইসলাম ওরফে আরিফ (৩২), বড় পাঙ্গাসী প্রামানিক পাড়ার আব্দুল কাদের প্রামানিকের ছেলে মাসুদ রানা (২৯), পশ্চিমপাড়ার নান্নু মিয়ার ছেলে আরিফ (৩৩), শাহজাদপুর উপজেলার চর আঙ্গারু গ্রামের আব্দুর শুকুর মিয়া ছেলে শরিফুল ইসলাম (৩৮) ও ভোলার দুলারহাট গ্রামের মৃত আহমেদের ছেলে আলমগীর হোসেন ও গাড়িচালক হোসেন (৩৫)।

পুলিশ সুপার বলেন, ২৫ আগস্ট বেলা ১১টার দিকে পাবনার কাশিনাথপুর এলাকার জনতা ব্যাংক থেকে এক ব্যক্তি ৮ লাখ টাকা তুলে ভ্যানযোগে আমিনপুরে নিজ বাড়িতে ফিরছিলেন। এ সময় একটি সাদা মাইক্রোবাস ভ্যানের গতিরোধ করে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে টাকাসহ ওই ব্যক্তিকে অপহরণ করে। এক পর্যায় টাকা নিয়ে নির্জন স্থানে ওই ব্যক্তিকে ফেলে তারা পালিয়ে যায়।

এ ঘটনায় আমিনপুর থানায় মামলা হলে পাবনা ডিবি পুলিশের দল গত কয়েক দিনে ভোলা জেলার চরফ্যাশন, গাজীপুর এবং সিরাজগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ভুয়া গোয়েন্দা পুলিশের ৬ সদস্যকে গ্রেফতার করে। এদের তিন দিনের রিমান্ড শেষে শুক্রবার জেল হাজতে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা আছে বলেও জানিয়েছে পুলিশ।

ইত্তেফাক/এমএএম