শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

স্থানীয় সংসদ সদস্যের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করলো কচুয়া উপজেলা আওয়ামী লীগ

আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২২, ২০:৪৪

চাঁদপুরের কচুয়া উপজেলা শাখা আওয়ামী লীগের অধীনস্থ পৌর আওয়ামী লীগের সম্মেলন নিয়ে অনুষ্ঠিত হওয়ার আগেই কমিটি ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটোয়ারী ও সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন চৌধুরী সোহাগ।

তাদের দাবি, কচুয়া উপজেলা আওয়ামী লীগ আগামী ১২ সেপ্টেম্বর পৌর কমিটির সম্মেলনের তারিখ নির্ধারণ করেছিল। এজন্য প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করা হচ্ছিল। কিন্তু সম্মেলনের নির্ধারিত তারিখের দুই দিন পূর্বেই ১০ সেপ্টেম্বর কচুয়ার স্থানীয় সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগকে না জানিয়ে নতুন পৌর কমিটি ঘোষণা করেন।

তারা জানান, কচুয়া আওয়ামী লীগের পৌর কমিটি উপজেলা আওয়ামী লীগের অধীনস্থ ইউনিয়ন কমিটির মর্যাদাসম্পন্ন হওয়ায় পৌর কমিটির সম্মেলন আয়োজনের দায়িত্ব মূলত উপজেলা কমিটির কাছে ন্যস্ত। কিন্তু স্থানীয় সংসদ সদস্য আওয়ামী লীগের গঠনতন্ত্র ও দলীয় নির্দেশনা লঙ্ঘন করে নিজের মতো করে পৌর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটোয়ারী ও সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন চৌধুরী সোহাগ জানান, উপজেলা আওয়ামী লীগ এই কমিটিকে নিয়ম বহির্ভূত ঘোষণা করে তা প্রত্যাখ্যান করেছে।

তারা বলেন, এ নিয়ে দলের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে। উপজেলা আওয়ামী লীগ এই বিষয়টি তাৎক্ষণিকভাবে দলের সভাপতির কাছে লিখিতভাবে জানিয়েছে। অভিযোগটি দলের সাধারণ সম্পাদক এবং চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিমের সদস্যদের জানানো হয়েছে। ইতোমধ্যে কচুয়া উপজেলা আওয়ামী লীগ এক বিজ্ঞপ্তির মাধ্যমে ১২ তারিখের পৌর কমিটির সম্মেলন স্থগিত করেছে।

ইত্তেফাক/এএএম