বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বাংলাবান্ধা এক্সপ্রেস লাইনচ্যুত, রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২২, ২৩:৫৬

রাজশাহী থেকে পঞ্চগড়গামী বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে চারঘাটের সরদহ রেলওয়ে স্টেশনের অদূরে এই লাইনচ্যুতির ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। রাজশাহী থেকে খবর পেয়ে ঈশ্বরদী জংশনের একটি রিলিফ ট্রেন এরই মধ্যে উদ্ধার কাজের জন্য ঘটনাস্থলের উদ্দশে রওনা দিয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। 

রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুল করিম বলেন, রাজশাহীতে রেলওয়ে স্টেশন থেকে রাতে পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে যাওয়া বাংলাবন্ধা এক্সপ্রেস ট্রেনটি চারঘাটরে সরদহ রেলওয়ে স্টেশনে ঢোকার আগে একদম পিছনের বগিটি লাইনচ্যুত হয়েছে। বগির ৮টি চাকা লাইন থেকে নিচে নেমে গেছে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। 

তিনি বলেন, বগিটি সবার পেছনে থাকায় ওই বগিটি রেখেই ট্রেনটি পঞ্চগড়ের উদ্দেশে কিছুক্ষণের মধ্যে ছেড়ে দেওয়া হবে। এছাড়া লাইনচ্যুত হওয়ার পিছনের বগিটি উদ্ধার করার জন্য ঈশ্বরদী জংশন থেকে একটি রিলিফ ট্রেন রওনা দিয়েছে। ট্রেনটি ঘটনাস্থলে পৌঁছালে লাইনচ্যুত বগিটি উদ্ধার করা হবে। তারপর এই রুটে আবারও ট্রেন চলাচল স্বাভাবিক হবে। 

আজ রাতের আন্তঃনগর ট্রেন ধূমকেতু এক্সপ্রেস ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে কী না প্রশ্নে রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম বলেন, ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি রাত ১১টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। তবে বাংলাবান্ধা এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার কারণে ধূমকেতু ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটবে। ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেনটি লাইনচ্যুত হওয়া বগিটি উদ্ধার করবে। এর পরই ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে বলে আপাতত সিদ্ধান্ত আছে। এই সিডিউল বিপর্যয় মেনে যারা যেতে চাইবেন তারা যাবেন। আর যারা যাত্রা বাতিল করতে চান তাদের টিকিট ফেরত নেওয়া হবে। সেই ক্ষেত্রে তারা টিকিটের টাকা ফেরত নিতে পারবেন বলেও তিনি জানান।

ইত্তেফাক/ইআ