বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কুবিতে 'ডিবেটর সার্চ- ২২' এ চ্যাম্পিয়ন ইংরেজি বিভাগ

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২২, ১১:০২

নবীন বিতার্কিক অনুসন্ধানের লক্ষ্যে কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি কর্তৃক আয়োজিত '৫ম ডিবেটর সার্চ-২২' টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ইংরেজি বিভাগ। সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৩টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের কনফারেন্স রুমে ডিবেটর সার্চের ফাইনাল অনুষ্ঠিত হয়। 

বিতর্কের বিষয় ছিল 'এই সংসদ (বাংলাদেশ) মনে করে, আমাদের বিশ্ববিদ্যালয়গুলো জ্ঞানের আলোয় না বরং ইটের গাঁথুনিতে উদ্ভাসিত'। এতে বিরোধী দল ফার্মাসি বিভাগকে হারিয়ে সরকারি দল ইংরেজি বিভাগ বিজয়ী হয়। বিতর্কে শ্রেষ্ঠ বক্তা ও 'ডিবেটর অব দ্য টুর্নামেন্ট' নির্বাচিত হয়েছেন সরকার দলের প্রধানমন্ত্রী নাবিহা তাবাসুসম। 

বিতর্ক প্রতিযোগিতা শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ডিবেটিং সোসাইটির সভাপতি আল নাঈমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তরিকুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মো. হাবিবুর রহমান এবং গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবদুল্লাহ আল মাহবুব। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেজর মেহেদী হাসান শাহরিয়ার। 

এসময় চ্যাম্পিয়ন ও রানারআপ দলের মাঝে ট্রফি, ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করা হয়। এছাড়াও বিতর্কে ৫ জন সেরা উদীয়মান বিতার্কিক নির্বাচিত করা হয়।

প্রসঙ্গত, গত ১০ আগস্ট ডিবেটর সার্চ প্রতিযোগিতা শুরু হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ১৬ টি বিভাগ অংশগ্রহণ করে।

ইত্তেফাক/এআই