বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সিকৃবি অফিসার পরিষদের অভিন্ন নীতিমালা বিষয়ক মতবিনিময় সভা

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২২, ১১:০৯

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী নিয়োগ ও পদোন্নতির অভিন্ন নীতিমালা প্রণয়ন বিষয়ে পরবর্তী করণীয় নির্ধারণে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের সঙ্গে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) অফিসার পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরনারি, বায়োমেডিক্যাল ও এনিমাল সায়েন্সেস অনুষদের সম্মেলন কক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় অফিসার পরিষদের আয়োজনে পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে নিয়োগ ও পদন্নোতির অভিন্ন নীতিমালা প্রণয়ন বিষয়ে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় অফিসার পরিষদের সভাপতি কৃষিবিদ মো. আনিছুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. ফখর উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব, প্রধান আলোচক হিসেবে আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের মহাসচিব মীর মো. মোর্শেদুর রহমান ও বিশেষ অতিথি হিসেবে সহ-সভাপতি মো. তাজিম উদ্দিন ও আইন সম্পাদক মো. সিরাজুল ইসলাম উজ্জ্বল উপস্থিত ছিলেন। 

রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈষম্য দূরীকরণে ও মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। অতীতে বিভিন্ন ভাবধারার লোকজন রাষ্ট্র পরিচালনা করে দেশে সরকারি চাকুরীজীবীদের বিভিন্ন ক্ষেত্রে যে বৈষম্য সৃষ্টি করেছে, তা অত্যন্ত দুঃখজনক। শেখ হাসিনা সরকার যেসব জায়গায় অসংগতি ও বৈষম্য রয়েছে, সেসব জায়গায় সমতা আনয়নে কাজ করে যাচ্ছেন'। এছাড়া তিনি দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী নিয়োগ ও পদোন্নতির অভিন্ন নীতিমালায় বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের ১২ দফা দাবীর মধ্যে যৌক্তিক দাবীগুলো মেনে বৈষম্য দূর করার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান।

মতবিনিময় সভায় অতিথিবৃন্দের পাশাপাশি বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক অফিসার পরিষদের আহ্বায়ক ডা. অসীম রঞ্জন রায়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. সাজিদুল ইসলাম, গ্রন্থাগারিক সুবীর কুমার পাল, শরীরচর্চা শিক্ষা বিভাগের পরিচালক মো. ছানোয়ার হোসেন মিয়াসহ বিভিন্ন দপ্তর প্রধান ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

ইত্তেফাক/এআই