সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চলন্ত ট্রেনের জালানা দিয়ে চুরি করতে গিয়ে ধরা

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:১২

ট্রেনের জানালা দিয়ে মোবাইল চুরির চেষ্টা করেছিল এক যুবক। ঠিক তখনই চলন্ত ট্রেনের ভেতর থেকে তার হাত ধরে ফেলে যাত্রীরা। চলন্ত ট্রেনের বাইরে ঝুলে বহুবার ক্ষমা চাইলেও তাকে ছেড়ে দেওয়া হয়নি। ট্রেনের বাইরে ঝুলে ঝুলে ওই চোর পাড়ি দিয়েছে ১০ কিলোমিটার রাস্তা। অবশেষে ট্রেন গন্তব্যে পৌঁছনোর একটু আগে তাকে ছেড়ে দেন ভেতরে থাকা যাত্রীরা।

এনডিটিভির খবরে জানা যায়, গত বুধবার (১৪ সেপ্টেম্বর) বেগুসরাই থেকে খাগরিয়া যাচ্ছিল ট্রেনটি। সাহেবপুর কামাল স্টেশনের কাছাকাছি গেলে এক যাত্রীর ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে চোর। কিন্তু সতর্ক এক যাত্রী সঙ্গে সঙ্গে তার হাত চেপে ধরেন।

এসময় ট্রেনটি চলতে থাকলে বারবার তাকে ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করতে থাকে ধরা পড়া লোকটি। ঘটনাক্রমে দ্বিতীয় হাত জানালার ভেতরে ঢোকালে সেটিও ধরে বসেন আরেক যাত্রী। ওই অবস্থায় চলন্ত ট্রেনে বিপজ্জনকভাবে ঝুলতে থাকে এবং কাতরকণ্ঠে অনুনয়-বিনয় করতে থাকে চোরটি।

প্রায় ১০ কিলোমিটার পথ ওভাবে টেনে নিয়ে যাওয়া হয় তাকে। পরে খাগরিয়ার কাছাকাছি গিয়ে মুক্তি পায় সে। এ ঘটনায় পুলিশ কোনো ব্যবস্থা নিয়েছে কি না তা জানা যায়নি।

বুধবার এ ঘটনার ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হলে বিষয়টি ব্যাপক ভাইরাল। সেখানে বিভিন্ন মন্তব্য করতে দেখা যায়। এছাড়া, ট্রেনে যাত্রীদের সুরক্ষা কোথায়, তা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

ইত্তেফাক/কেকে