রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সেরা ফটোগ্রাফারদের পুরস্কার বিতরণের মাধ্যমে শেষ হলো ‘ফোটিগ্রাফি’ কন্টেস্ট

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২২, ২২:১৭

গত ১৯ সেপ্টেম্বর বেঙ্গল ক্ল্যাসিক টি আয়োজিত ‘ফোটিগ্রাফি’ কন্টেস্টের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। ৫ হাজারেরও বেশি প্রতিযোগীদের মধ্য থেকে সেরা তিনজনের হাতে পুরস্কার তুলে দেন ফটোগ্রাফার জাভেদ আক্তার সুমন এবং সিটি গ্রুপের নির্বাহী পরিচালক বিক্রয় ও বিপণন জাফরউদ্দিন সিদ্দিকী। 

প্রথম পুরস্কার হিসেবে ডিএসএলআর ক্যামেরা পেয়েছেন জাবের আহমেদ, দ্বিতীয় পুরস্কার হিসেবে স্যামসাং স্মার্টফোন পেয়েছেন তৌহিদ তুষার এবং তৃতীয় পুরস্কার হিসেবে স্যামসাং স্মার্টফোন পেয়েছেন মুবিনা রহমান।  

উল্লেখ্য, চলতি বছরের ৩ মার্চ তারিখে বেঙ্গল টি এর ফেসবুক পেইজ থেকে আয়োজন করা হয় এই কন্টেস্টের। এই প্রতিযোগিতার মূল বিষয় ছিলো চায়ের সাথে প্রিয় মূহুর্তের ছবি। এই আয়োজনের বিশেষ সহযোগী ছিলো চা-প্রেমীদের একটি ফেসবুক গ্রুপ। দেশের সৃজনশীল মানুষের মাঝে ব্যাপক সাড়া ফেলে এ প্রতিযোগিতা। 

জমাকৃত পাঁচ হাজারেরও অধিক ছবি থেকে দর্শকের পছন্দ এবং অভিজ্ঞ বিচারকের রায় মিলিয়ে দুটি ধাপে চূড়ান্ত বিজয়ীদের নির্বাচিত করা হয়। এই কন্টেস্টে বিচারক হিসেবে ছিলেন জাভেদ আক্তার সুমন। প্রথমে জমাকৃত ছবিগুলো থেকে বিচারকের রায়ে বাছাই করা হয় সেরা ১২ টি ছবি। সেখান থেকে দর্শকের ভোট ও বিচারকের নম্বর মিলিয়ে চূড়ান্ত বিজয়ীদের নির্বাচন করা হয়। 

এ প্রসঙ্গে জাফরউদ্দিন সিদ্দিকী বলেন, ফটোগ্রাফি একটি চমৎকার আর্ট ফর্ম। ৫০০০ ছবি থেকে সেরা ছবি বাছাই করাটা সহজ ছিলো না, সেটা আমি বুঝতে পারি। আজ জাতীয় পর্যায়ে আপনারা প্রতিযোগিতা করছেন, একদিন বিশ্বমঞ্চে আপনারা জায়গা করে নিতে পারবেন।

এই উদ্যোগে মানুষের অভিনব সাড়া পেয়ে মানুষকে সৃষ্টিশীল কাজে উৎসাহিত করার জন্য ভবিষ্যতে আবারও এই ধরনের আয়োজন করার আশাবাদ ব্যক্ত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ইত্তেফাক/জেডএইচডি