শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ওয়ানডেতেও কামিন্সকেই অধিনায়ক দেখছেন পন্টিং

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৩

অস্ট্রেলিয়ার পরবর্তী ওয়ানডে অধিনায়ক হিসেবে প্যাট কামিন্সকেই দেখছেন কিংবদন্তি অজি অধিনায়ক রিকি পন্টিং। সম্প্রতি অস্ট্রেলিয়ার রঙিন জার্সির অধিনায়ক  অ্যারন ফিঞ্চ ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিলে পরবর্তী অধিনায়ক কে হবেন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা।

অস্ট্রেলিয়ার ওয়ানডে  অধিনায়কের সেই খালি পদে বর্তমান টেস্ট অধিনায়ক কামিন্সকে দেখছেন অজিদের হয়ে দুইবার বিশ্বকাপ জেতা অধিনায়ক পন্টিং।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে গত সপ্তাহে আনুষ্ঠানিকভাবে ৫০ ওভারের ক্রিকেটকে বিদায় বলেন ফিঞ্চ। এরপর থেকেই ওয়ানডে ফরম্যাটে নতুন অধিনায়ক কে হবে, তা নিয়ে আলোচনা শুরু হয় ক্রিকেট অস্ট্রেলিয়ায় (সিএ)।

ফিঞ্চের অবসরের পর অজিদের অধিনায়ক হতে সরাসরি আগ্রহ প্রকাশ করেছেন ডেভিড ওয়ার্নার। এছাড়াও অস্ট্রেলিয়ার ক্রিকেট পাড়ায় গুঞ্জন রয়েছে পরবর্তী অধিনায়ক হবার দৌঁড়ে আছেন কামিন্স, অ্যালেক্স ক্যারি, সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথসহ আরও অনেকেরই।

তবে অস্ট্রেলিয়ার পরবর্তী ওয়ানডে অধিনায়ক হিসেবে বর্তমান লাল বলের দায়িত্বে থাকা কামিন্সকেই দেখতে পাচ্ছেন পন্টিং। 

আইসিসি রিভিউ প্রোগ্রামে একটি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘সত্যি বলতে, আমি মনে করি, এটি (অধিনায়ক) কামিন্স হবে। আমি জানি, সঙ্গত কারণেই সবগুলো ওয়ানডে ম্যাচ খেলে না সে। গত কয়েক বছর ধরে বিশ্বের অন্যান্য পেসারদের মতো ওয়ার্কলোড  রয়েছে তার উপর।’

দ্য পান্টার বলেন, ‘আমি জানি সামনের টেস্ট সিরিজগুলো নিয়ে শতভাগ ফিট থাকতে অনেক বেশি সচেতন কামিন্স, জশ হ্যাজেলউড, মিচেল স্টার্করা। তবে আমি খুবই অবাক হবো, যদি কামিন্স অধিনায়ক না হয়।’

কামিন্সকে অধিনায়ক হিসেবে দেখলেও সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ওয়ার্নারকেও অস্ট্রেলিয়ার পরবর্তী ওয়ানডে অধিনায়ক হিসেবে বিবেচনা করা উচিত বলেও মনে করেন পন্টিং।

ইত্তেফাক/এসএস