রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ধর্ম অবমাননার অভিযোগে বেরোবি শিক্ষার্থী আটক 

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৩:০৮

ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আটক করছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম নাজমুল কাদের।  

তিনি বলেন, আটককৃত শিক্ষর্থী থানা হেফাজতে আছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আটককৃত শিক্ষর্থীর নাম পরে জানানো হবে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) ভোর রাতে রংপুর তাঝহাট থানা ও রংপুর পীরগঞ্জের থানা পুলিশের সহযোগিতায় পীরগঞ্জের নিজ বাড়ি থেকে অভিযুক্ত শিক্ষার্থীকে আটক করা হয়। সে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ইসলাম ধর্ম ফেসবুকে আপত্তিকর মন্তব্য করেছিল পুলিশ তাকে আটক করেছে। আমরা চাই না কোন ভাবেই বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অশান্ত হোক। শিক্ষার পরিবেশ নষ্ট হোক। ধর্ম নিয়ে কটুক্তি করার অধিকার কারও নেই। 

জানাগেছে, শুক্রবার 'সুজন পাল' ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়। পরে তা সরিয়ে ফেললেও মহুর্তের মধ্যে ফেসবুক মন্তেব্যের স্ক্রিনসট ভাইরাল হয়। সে স্ক্রিনসটে দেখা যায় ইসলাম ধর্মকে জঙ্গিবাদী ধর্ম, একাধিক বিয়ে ও মুসলমানদের খারাপ ব্যক্তি হিসেবে উপস্থাপন করা হয়। এ স্ক্রিনসট ভাইরাল হলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও বাইরে উত্তেজনা সৃষ্টি হয়ে।

বিভিন্ন ব্যক্তি ওই স্ক্রিনসট পোস্ট দিয়ে সে শিক্ষার্থীর শাস্তির দাবি জানাতে থাকে। এরপর শনিবার ভোর রাতে অভিযুক্ত শিক্ষার্থীকে আটক করা হয়।

ইত্তেফাক/এআই