রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে রেকর্ডসংখ্যক রোগী হাসপাতালে

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৯:৩৭

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৪৪০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন, যা এখন পর্যন্ত চলতি বছরের সর্বোচ্চ। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬২৮ জনে। তবে এ সময়ে ডেঙ্গুতে নতুন কোনো রোগীর মৃত্যু হয়নি বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদফতর। এরমধ্যে ঢাকায় ৩২৫ এবং ঢাকার বাইরের হাসপাতালে নতুন ভর্তি রোগী ১১৫ জন।

শনিবার (২৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়ে বলা হয়,বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ৬২৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। ঢাকার ৫০ টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১ হাজার ২৭২ এবং অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ৩৪৬ জন।

ছবি: ফোকাস বাংলা

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, চলতি বছরের এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ৫০ জন। আক্রান্ত হয়ে সারাদেশে ১৩ হাজার ৪৪০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ১০ হাজার ৪৩৪ এবং আর ঢাকার বাইরে ৩ হাজার ৬ জন।

অন্যদিকে, চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে ১১ হাজার ৭৬২  জন। এর মধ্যে ঢাকায় ৯ হাজার ১৩৯ এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ২ হাজার  ৬২৩ জন।

ইত্তেফাক/জেডএইচডি