শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইডেনে সংবাদ সম্মেলন শেষে আওয়ামী লীগের ধানমন্ডি অফিসে বহিষ্কৃতরা

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৭

ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত সদস্যরা সংবাদ সম্মেলন করছেন। সোমবার সোয়া ১১টায় কলেজ ক্যাম্পাসে সংবাদ সম্মেলন শুরু করেন। ইতোমধ্যে তারা সংবাদ সম্মেলন শেষ করে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে অনশনের জন্য পৌঁছেছেন। 

বহিষ্কৃত গ্রুপ ধানমন্ডি পার্টি অফিসে আসার পরে কয়েকজন জোর করে ভেতরে ঢুকলেও বাকিদের ঢুকতে দেওয়া হয়নি। এদিকে গেটের সামনে দাঁড়িয়ে আছেন তারা। 

উল্লেখ্য, সংবাদ সম্মেলনে কলেজ ছাত্রলীগ সহ-সভাপতি সুস্মিতা বাড়ৌই বলেন, ‘রোববার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় যারা মারামারি করেছেন, তাদের কাউকে বহিষ্কার করা হয়নি। আমরা যারা মারামারি করিনি, তাদের করা হয়েছে। আর গতকাল ভুক্তভোগীরা আত্মরক্ষার জন্য সংঘর্ষে জরিয়েছেন।’

সুস্মিতা আরও বলেন, ‘ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভার হাজারো অনিয়ম-দুর্নীতির প্রমাণ থাকার পরও তাকে বহিষ্কার করতে না পারা বাংলাদেশ ছাত্রলীগের পেসিডেন্ট-সেক্রেটারির ব্যর্থতা বলে আমরা মনে করি।’

এর আগে আমরণ অনশনে যাওয়ার পরিকল্পনার কথা জানিয়েছিলেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি সোনালি আক্তার।

সোনালি বলেন, ‌‘সংবাদ সম্মেলন শেষে সোমবার দুপুর থেকে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে অনশন করবেন।’

এদিকে, ইডেন কলেজের ছাত্রলীগ থেকে বহিষ্কৃত গ্রুপ সকাল ১১টায় সংবাদ সম্মেলন শেষে ধানমন্ডি পার্টি অফিসের দিকে অনশনে বসার জন্য রওয়ানা দিয়ছে।

প্রসঙ্গত, ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। একই সঙ্গে এই কমিটির ১৭ জনকে বহিষ্কার করা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সোমবার দিবাগত রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ইত্তেফাক/এইচএম