বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নরওয়েতে কলেজের স্টুডেন্ট পার্লামেন্টে নির্বাচিত বাংলাদেশি শিক্ষার্থী

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৫২

নরওয়ের ভলডা ইউনিভার্সিটি কলেজের স্টুডেন্ট পার্লামেন্ট মেম্বার নির্বাচনে মিডিয়া ডিপার্টমেন্টের প্রধান রিপ্রেজেন্ট নির্বাচিত হয়েছেন এক বাংলাদেশি শিক্ষার্থী। রাকিন আবসার অর্ণব নামে ওই শিক্ষার্থী বর্তমানে সেখানে মিডিয়ায় প্রাকটিসেস বিষয়ে মাস্টার্স করছেন।

এই ভোটে অন্যান্য প্রার্থীদের তুলনায় সর্বাধিক ভোটে তিনি বিজয়ী হয়েছেন বলে জানিয়েছেন।

অর্ণব বলেন, ‘আমি নির্বাচনী প্রচারণার সময় লক্ষ্য নিয়েছিলাম ২ জন প্রধান রিপ্রেজেন্টেটিভের মধ্যে আমি একজন হবো। পোলিং রেজাল্ট আশার পর জানতে পারলাম পুরো মিডিয়া ডিপার্টমেন্টে আমি সর্বাধিক ভোট পেয়ে প্রধান রিপ্রেজেন্টেটিভ নির্বাচিত হয়েছি। যেইটা আমার লক্ষ্যের তুলনায় অনেক বড় প্রাপ্তি। আশা করছি বিশ্ববিদ্যালয়ের মিডিয়া ডিপার্টমেন্টের সমস্যা তুলে ধরা এবং সমাধানের জন্য প্রতিনিধি হেসেবে আমার উপর সকলে যে আস্তা এনেছেন তা আমি বাস্তবায়ন করতে পারবো।’

মূলত ভলডা বিশ্ববিদ্যালয় কলেজের স্টুডেন্ট পার্লামেন্ট মেম্বার নির্বাচনে ২২ জন প্রতিনিধি নির্বাচিত হন। এর মধ্যে ১১ জন থাকেন মূল সদস্য এবং ১১ জন সহযোগী সদস্য। প্রতি বিভাগ থেকে চারজন সদস্য নির্বাচিত হন। এর মধ্যে দুইজন মূল সদস্য, আর দুইজন সহযোগী।

এর আগে গত বছর প্রথমবারের মতো কোনো বাংলাদেশি শিক্ষার্থী হিসেবে ভলডা বিশ্ববিদ্যালয় কলেজের স্টুডেন্ট পার্লামেন্ট মেম্বার নির্বাচনে সহযোগী সদস্য নির্বাচিত হন অর্ণব।

ইত্তেফাক/এআই