বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আবারও পিয়ানু'র সভাপতি প্রকৌশলী আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসাইন

আপডেট : ০২ অক্টোবর ২০২২, ১৬:৪৬

প্রফেশনাল ইনস্টিটিউট এসোসিয়েশন অব ন্যাশনাল ইউনিভার্সিটি (পিয়ানু) এর কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভাপতি হিসেবে টানা তৃতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন প্রকৌশলী আব্দুল আজিজ। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অধ্যক্ষ মো. দেলোয়ার হোসাইন।

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরায় সদস্যদের ভোটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন শেষে আগামী ৩ বছরের জন্য নির্বাচিত হয় ১৭ সদস্য বিশিষ্ট এই নতুন কার্যকরী কমিটি। সদস্যদের ভোটে এবারেও সর্বোচ্চ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন সংগঠক ও শিক্ষাখাতের পরিচিত মুখ প্রকৌশলী আব্দুল আজিজ।

সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রকৌশলী আব্দুল আজিজ, ন্যাশনাল ইনস্টিটিউট অব ফ্যাশন টেকনোলজি (এনআইএফটি) এরও প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসাইন বিজিআইএফটি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি-এর পরিচালক এবং অধ্যক্ষ। 

পিয়ানু এর নতুন কার্যকরী কমিটির অন্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি মো. মামুনুর রশিদ, সহ-সভাপতি মোহাম্মদ সালাউদ্দিন, সহ-সভাপতি ড. মো. সাখাওয়াত হোসেন, সহ সেক্রেটারি জেনারেল আনিসুর রহমান চঞ্চল, সাংগঠনিক সম্পাদক মো. মোবারক হোসেন মল্লিক, অর্থ সম্পাদক আবু সুফিয়ান ইউনুস, প্রচার সম্পাদক জিয়াউল হক।

এছাড়াও কার্যকরী কমিটির সদস্যদের মধ্যে রয়েছেন ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম, মো. কামাল হোসেন, সুলতান মোহাম্মদ সালাউদ্দিন, মো. সেলিম হোসেন, তারেকুল ইসলাম, আলমগীর হোসেন, জুবায়ের হোসেন।

নবনির্বাচিত কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল আজিজ পুনরায় তাকে সভাপতি হিসাবে নির্বাচিত করায় সব সদস্যদেরকে ধন্যবাদ জানান। এই এসোসিয়েশনকে একটি শক্তিশালী সংগঠনে রূপান্তর করতে চলমান কার্যক্রমে সব সদস্যদের আন্তরিক সহযোগিতা ও দোয়া প্রত্যাশা করেন। এসময় এসোসিয়েশনের সদস্যদের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখা ও সংগঠনের উন্নতির লক্ষ্যে প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করার অঙ্গীকার ব্যক্ত করেন নবনির্বাচিত সভাপতি।

অপরদিকে নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন নবনির্বাচিত কমিটির সকল সদস্যকে অভিনন্দন জানিয়ে এসোসিয়েশনের সদস্যদের কল্যাণে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন।

উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রফেশনাল প্রতিষ্ঠানগুলোর একমাত্র সংগঠন 'পিয়ানু'। শিক্ষা যাত্রা শেষে চাকরির বিষয়টি নিশ্চিত করতেই গুরুত্ব পাচ্ছে ক্যারিয়ারমুখী শিক্ষা। তাই গুরুত্ব বাড়ছে প্রফেশনাল শিক্ষাপ্রতিষ্ঠানের। এমন বাস্তবতায় ২০১৬ সালে গঠিত হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি প্রতিষ্ঠানের সংগঠন প্রফেশনাল ইনস্টিটিউট এসোসিয়েশন অব ন্যাশনাল ইউনিভার্সিটি (পিয়ানু)। যাত্রার পর থেকেই শিক্ষার্থী এবং প্রফেশনাল ইনস্টিটিউটগুলোর স্বার্থ রক্ষায় কাজ করছে সংগঠনটি।

ইত্তেফাক/এআই