বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৩

দাউদকান্দি গৌরীপুর এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সংস্কার চলমান থাকায় এলাকা জুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে এ যানজট শুরু হয়।

জানা যায়, উপজেলার গৌরীপুর বাজার সংলগ্ন এলাকায় মহাসড়কের সংস্কার কাজ চলছে। সংস্কার কাজ ২৪ ঘণ্টা চলমান থাকায় ঢাকামুখী লেনে গাড়ি চলাচল করতে পারছে। ফলে গাড়ির চাপ সৃষ্টি হলে মাধাইয়া এলাকা থেকে দাউদকান্দি টোলপ্লাজা পর্যন্ত থেমে থেমে যানজট দেখা দিচ্ছে। এতে চালক ও যাত্রীদের ভোগান্তি পোহাতে দেখা গেছে।

সড়ক ও জনপথ বিভাগ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা বলেন, কংক্রিটের ঢালাই রাস্তাটিতে অবশ্যই ভালভাবে কিউরিং করতে হয় বিধায় সময় লাগছে। সম্পূর্ণরূপে কাজ শেষ হতে আরও ১৫/২০ দিন লেগে যেতে পারে। জনস্বার্থে অতিদ্রুত কাজ করা হচ্ছে এবং ৪০ ভাগ কাজ ইতিমধ্যেই সমাপ্ত হয়েছে। তিনি বলেন, ১৩ কোটি ৪৮ লক্ষ টাকা ব্যয়ে এই কাজসহ রাস্তাটির প্রশস্তকরণ করা হবে।

হাইওয়ে পুলিশের ওসি জাহাঙ্গীর আলম বলেন, সংস্কার কাজের জন্য সড়কের এক অংশ বন্ধ থাকায় যানবাহনের চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে। কোন কোন সময় যানবাহনের চাপ অতিমাত্রায় বেড়ে গেলে যানজট সৃষ্টি হয়। 

ইত্তেফাক/এমএএম