বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সুন্দরবন ও ঐতিহ্যের জামদানিতে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

আপডেট : ০১ অক্টোবর ২০২২, ১৫:২২

অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে হাতে রয়েছে এখনও সপ্তাহ তিনেক মতো। অন্যান্য সব দল আগেই নিজেদের জার্সি উন্মোচন করলেও বাংলাদেশ ছিল একটু পিছিয়ে। অবশেষে উন্মোচিত হলো বাংলয়াদেশের বিশ্বকাপ জার্সি। 

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল ফেসবুক পেজে একটি ভিডিও প্রকাশ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি জনসম্মুখে আনা হয়েছে। লাল ও সবুজ রঙের মিশেলে বাংলাদেসেহের ঐতিহ্য আর গৌরব ধারণ করেই এবার বিশ্বকাপের জার্সির নকশা তৈরি করা হয়েছে।  

এবারের বিশ্বকাপ জার্সির থিমে প্রাধান্য পেয়েছে ঐতিহ্যবাহী বাংলার জামদানি, বিশ্বের সর্ববৃহত ম্যাংগ্রোভ ফরেস্ট সুন্দরবন আর সেই সুন্দরবনের গর্ব রয়েল বেঙ্গল টাইগার।

বিশ্বকাপ জার্সির সমগ্র জমিন জুড়েই রয়েছে সুন্দরবনের ঐতিহ্যবাহী গোলপাতার জলছাপ এবং নিচের দিকে রয়েছে গর্জন তোলা রয়েল বেঙ্গল টাইগারের মুখের ছাপ। আর দু পাশ দিয়ে লাল রঙের উপর ফুটে উঠেচেহে বাংলাদশের ঐতিহ্যবাহী জামদানির নকশা। এছাড়া বুকের উপর সাদা রঙে লেখা রয়েছে বাংলাদেশ। আর বুকের বাম দিকে বিসিবি ও ডানে বিশ্বকাপের লোগো রয়েছে।

এদিকে বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতি নিতে গতকালই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। সেখানে স্বাগতিক নিউজিল্যান্ড আর পাকিস্তানের সঙ্গে একটি ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে টাইগাররা।

ত্রিদেশীয় সিরিজ শেষ করে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে উড়াল দিবে সাকিব আল হাসানের দল। আগামী ২৪ অক্টোবর থেকে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

ইত্তেফাক/এসএস