বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জিন-পরীর ভয় দেখিয়ে প্রতারণা, অবশেষে গ্রেফতার

আপডেট : ০১ অক্টোবর ২০২২, ১৬:৩২

রংপুর নগরীতে জিন-পরীর ভয় দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে কথিত হাফেজ আতিকুল ইসলামকে গ্রেফতার করেছে র‍্যাব-১৩।

প্রতীকী ছবি

গ্রেফতার আতিকুল পুলিশের কাছে গাছের নিচে বসে জিনের সঙ্গে বৈঠক, জিনদের তালিম এবং জাদু-টোনার মাধ্যমে অলৌকিক কিছু দেখিয়ে ভিকটিমদের মনে ভয়ভীতি সৃষ্টি করে টাকা আত্মসাৎ করার বিষয়টি স্বীকার করেছেন।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে সংস্থার মিডিয়া উইংএর পরিচালক মোস্তাফিজুর রহমান।

প্রতীকী ছবি

এর আগে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর)  রাতে রংপুর নগরীর কেরানীপাড়া চৌরাস্তার মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আতিকুল ইসলাম কেরানী পাড়ার আলীম উদ্দিনের ছেলে।

বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, আতিকুল ইসলাম নিজেকে জিনের সরদার দাবি করে জিন-পরীর ভয় দেখিয়ে, জাদু-টোনা, তাবিজ-কবচ করে দীর্ঘ দিন ধরে বিভিন্ন জনের কাছ থেকে অর্থ হাতিয়ে নিচ্ছিলেন। এরকম একটি অভিযোগের ভিত্তিতে অনুসন্ধানে সত্যতা পাওয়া যায়। সেই সূত্র ধরে বৃহস্পতিবার রাতে রংপুর নগরীর কোতোয়ালী থানার কেরানীপাড়া চৌরাস্তার মোড় থেকে আতিকুল ইসলামকে গ্রেফতার করা হয়।

প্রতীকী ছবি

এসময় প্রতারণার কাজে ব্যবহৃত ডায়েরি, মোবাইল, সিমকার্ড, তাবিজের খোসা, চাঁদা আদায়ের রশিদ বই, কোরআন সদৃশ্য ছোট বই উদ্ধার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,আতিকুল ছাড়াও এই চক্রে আরও কয়েকজনের জড়িত থাকার তথ্য পেয়েছে র‍্যাব। এ ব্যাপারে রংপুর মহানগরীর কোতোয়ালী থানায় নিয়মিত মামলা রুজু করেছে ভুক্তভোগীর পরিবার।

ইত্তেফাক/এমএএম