রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

হাবিপ্রবিতে প্রধানমন্ত্রীর জন্মদিনে অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের এনরোলমেন্ট সহায়তা 

আপডেট : ০২ অক্টোবর ২০২২, ১৬:৪৯

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন।

এ উপলক্ষে বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এর বোর্ড অব ট্রাষ্টি হতে অস্বচ্ছল ও মেধাবী ২০০ জন শিক্ষার্থীদের মধ্যে এনরোলমেন্ট সহায়তা লক্ষ্যে চেক প্রদান করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। এতে সভাপতিত্ব করেন ট্রাস্টি বোর্ডের সদস্য ও পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার। এতে স্বাগত বক্তব্য ও তথ্য উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ।

ট্রাস্টি বোর্ডের সদস্য-সচিব এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ জানান, ৪৩৩ জন আবেদনকারীদের মধ্যে থেকে যাচাই-বাছাই সম্পন্ন করে ২০০ জন শিক্ষার্থীদেরকে এই চেক প্রদান করার জন্য মনোনীত করা হয়। 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য শিক্ষার্থীদেরকে তাদের প্রধান দায়িত্ব শিক্ষা অর্জনের প্রতি মনোনিবেশ করার আহ্বান জানান। তিনি বলেন, আজ জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন, তাই আজকের দিনটি আমাদের জন্য বিশেষ একটি দিন। প্রধানমন্ত্রীর  জন্মদিনে শিক্ষার্থীদের “শিক্ষা নিয়ে গড়ব দেশ, প্রধানমন্ত্রীর বাংলাদেশ” স্লোগানকে উল্লেখ করে দেশ গড়ার সৈনিক হয়ে উঠার আহ্বান জানান তিনি ।

পরিশেষে তিনি এ ধরণের অনুষ্ঠান আয়োজনের জন্য ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন উপাচার্য। 

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিনে বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে তাঁর দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এরপর দুপুর ২ টায় হাবিপ্রবি মজার ইশকুলের সুবিধাবঞ্চিত কোমলমতি শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। এছাড়াও বিশ্ববিদ্যালয়ে সদ্য যাত্রা শুরু করা বিএনসিসি প্লাটুন এর সদস্যদের মাঝে ইউনিফর্ম বিতরণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ইত্তেফাক/এআই