বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কুষ্টিয়ায় সাফজয়ী নিলুফাকে গণসংবর্ধনা 

আপডেট : ০১ অক্টোবর ২০২২, ১৮:২৯

সাফজয়ী নারী ফুটবলার নিলুফা ইয়াসমিন নিলাকে শনিবার (১ অক্টোবর) নিজ জেলা কুষ্টিয়ায় সংবর্ধনা দেওয়া হয়েছে। ঢাকা থেকে দুপুরে কুষ্টিয়া পৌঁছার পর জেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থার প্রতিনিধি দল বিপুল সংখ্যক উৎসুক জনতার উপস্থিতিতে ফুলের মালা পরিয়ে নিলুফাকে বরণ করে নেয়। এসময় মানুষের ভালবাসা ও ফুলের শুভেচ্ছায় সিক্ত হন নিলুফা।

কুষ্টিয়া-রাজবাড়ি আঞ্চলিক মহাসড়কে গড়াই নদীর সৈয়দ মাছ-উদ-রুমী সেতু অতিক্রম করে দুপুর ১ টার দিকে কুষ্টিয়া প্রান্তে এসে পৌঁছান নিলুফা। এরপর ফুলে ফুলে আচ্ছাদিত একটি সাদা গাড়িতে উঠিয়ে মোটর শোভাযাত্রাসহ কুষ্টিয়ার গুরুত্বপূর্ণ এলাকাসহ শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় সাধারণ জনতা হাত নেড়ে নিলুফাকে শুভেচ্ছা জানান। পরে কুষ্টিয়া শিল্পকলা একাডেমির হলরুমে তার সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

ছবি: ইত্তেফাক

এসময় মঞ্চে উপস্থিত ছিলেন সাফ জয়ী নারী ফুটবলার কুষ্টিয়ার গর্বিত মেয়ে নিলুফা ইয়াসমিন নিলা ও তার মা বাছিরন আক্তার, কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. সাইদুল ইসলাম, পুলিশ সুপার মো. খাইরুল আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী ও সাবেক সাধারণ মকবুল হোসেন লাভলু, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি হাজী রাশেদুল ইসলাম বিপ্লব,বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি আফরোজা আক্তার ডিউ প্রমূখ। এছাড়া সংবর্ধনায় অনুষ্ঠানে জেলার ক্রীড়াপ্রেমী নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক সাইদুল ইসলাম তার প্রতিশ্রুত এক লাখ টাকা উপহারের চেক নিলুফার হাতে তুলে দেন। এছাড়া কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে পুরস্কার হিসাবে নিলুফাকে ৫০ হাজার টাকার চেক দেয়া হয়।

বক্তারা বলেন, সাফ জয়ী নিলুফা কুষ্টিয়া তথা দেশের গর্ব। ফুলবল অত্যন্ত কৌশলী, দক্ষতা, শক্তি ও খেলা। সাফ জয়ী নারী ফুটবল টিমের সদস্যরা বাংলাদেশকে গৌরব ও অনন্য মর্যাদায় পৌঁছে দিয়েছে।

ছবি: ইত্তেফাক

সাফজয়ী নিলা বলেন, মানুষের এত ভালবাসা এর আগে কখনো পাইনি। খেলাধুলায় প্রতিষ্ঠা লাভসহ এগিয়ে যাওয়ার পেছনে দৃড় সংকল্প ও কঠোর পরিশ্রম তাকে সাফল্যের শীর্ষে পৌঁছে দিয়েছে। নিলুফা উত্তরোত্তর সাফল্য-সমৃদ্ধির জন্য সকলের দোয়াও চেয়েছেন।

সংবর্ধনা শেষে শিল্পকলা একাডেমী মঞ্চে শিশু-কিশোর শিল্পীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠান শেষে নিলুফা ও তার মা বাছিরন আক্তারকে জেলা প্রশাসনের একটি জীপে উঠিয়ে শহরের জুগিয়া ফার্মপাড়ায় তাদের নিজ বাড়িতে পৌঁছে দেন ক্রীড়া সংস্থার প্রতিনিধি দল।

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন