বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় বাস্কেটবলে চ্যাম্পিয়ন ইবি

আপডেট : ০৩ অক্টোবর ২০২২, ১১:৩৯

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০২২’- এ বাস্কেটবল (ছেলে) প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।

রবিবার (২ অক্টোবর) বিকেল ৪টায় রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে ৭৪-৬২ পয়েন্টের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ইসলামী বিশ্ববিদ্যালয়।

জানা যায়, ফাইনাল খেলা মোট চার কোয়ার্টারে অনুষ্ঠিত হয়। এতে দলকে চ্যাম্পিয়ন করতে অসামান্য অবদান রাখায় বেস্ট প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্রিস্টোফার গনজালভেস। এছাড়া বাস্কেটবল (মেয়ে) প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়।

এদিকে, খেলা শেষে অভিমত জানতে চাইলে বাস্কেটবল দলের অধিনায়ক সাকিব বলেন, এ বিজয়ে আমরা খুবই খুশি। টিমের সকলে ভাল খেলায় আমরা জয় লাভ করেছি। সকলের সহযোগিতায় আমরা বিজয়ের এই ধারা অব্যাহত রাখার চেষ্টা করব।

ইবির ক্রীড়া বিভাগের পরিচালক ড. সোহেল বলেন, বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পে আমাদের বাস্কেটবল টিম জয় লাভ করায় আমরা খুবই আনন্দিত। পর্যাপ্ত সাপোর্ট পেলে টিম আরও সামনের দিকে এগিয়ে যাবে।
 
এদিকে, খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান এম. পি। এসময় তিনি খেলোয়াড়দের সম্মানসূচক মেডেল প্রদান করেন এবং চ্যাম্পিয়ন দলের হাতে চেক তুলে দেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, আমরা খেলোয়াড়দের শারীরিক নৈপুণ্য, দক্ষতা ও টিম ওয়ার্ক উপভোগ করছি। তাদের খেলা দেখে মনে হয়েছে আমাদের ছেলেমেয়েরা সবদিক থেকে এগিয়ে রয়েছে। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম সবজায়গায় সফলভাবে দেশকে রিপ্রেজেন্ট করছে। এসময় তিনি আরও বলেন, খেলায় টানটান উত্তেজনা ছিল। আমি ইসলামী বিশ্ববিদ্যালয়কে বলবো আপনারা সুন্দর খেলেছেন। তাদের টিম ওয়ার্ক আসলেই দেখার মতো ছিল।

ইত্তেফাক/এআই