বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বলবৎ থাকছে কুবি শাখা ছাত্রলীগ কমিটি

আপডেট : ০৪ অক্টোবর ২০২২, ১৪:০৭

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বর্তমান কমিটি বলবৎ থাকবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয়। সোমবার (৩ অক্টোবর) একটি বেসরকারি টেলিভিশনের লাইভ টক শো'তে বিষয়টি নিশ্চিত করেন তিনি। 

টক শো'তে জয় বলেন, বর্তমানে যে কমিটি (ইলিয়াস-মাজেদ) আছে সেটি বলবৎ থাকবে। এ মাসের শেষে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্বের হাতে কমিটি তুলে দিব। 

কমিটি'র বিলুপ্তির বিষয়টি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার বিষয়ে তিনি বলেন, আমরা একই দিনে ৩টি ইউনিটের সম্মেলনের তারিখ দিয়েছি। কিন্তু কুমিল্লা বিশ্ববিদ্যালয় সম্পর্কে যে প্রেস রিলিজ দেওয়া হয়েছে সেটাতে সম্মেলনের তারিখ দেওয়ার চিন্তা ছিল। কিন্তু ভুলবশত সম্মেলনের তারিখ ছাড়া বিভিন্ন মাধ্যমে প্রেস রিলিজটি শেয়ার হয়ে গেছে এবং আমরা এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছি।

এর আগে গত শুক্রবার রাত ১১টা ৪৯ মিনিটে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়। পরে ছাত্রলীগের অফিসিয়াল পেজ থেকে বিজ্ঞপ্তি সরিয়ে নিলে কমিটির বিলুপ্তি নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়। কমিটি বিলুপ্তির বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের একাধিক নেতার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তথ্যগত পার্থক্য দেখা যায়। শুরু থেকে কমিটি বিলুপ্তির ঘটনাকে কেন্দ্র করে দ্বিধা-দ্বন্দ্বে পড়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের গ্রুপ। 

অন্যদিকে কমিটি বিলুপ্তির সংবাদে গত শনিবার (১ অক্টোবর) ক্যাম্পাস উত্তপ্ত হয়ে পড়ে। বহিরাগতদের নিয়ে ক্যাম্পাসে অর্ধশতাধিক মোটরবাইকে করে আনন্দ মিছিল করে ইলিয়াস-মাজেদের প্রতিপক্ষ। এসময় ককটেল বিস্ফোরণ ও ফাঁকাগুলি ছুড়ে তারা। পরবর্তীতে তারা বের হয়ে গেলে বর্তমান কমিটির সভাপতির অনুসারীরা দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেয় ক্যাম্পাসে। এই ঘটনার জেরে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল আবাসিক হল বন্ধ ঘোষণা করে সিলগালা করে দেওয়া হয়।

ইত্তেফাক/এআই