শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টুইটারে ‘সুগন্ধি বিক্রেতা’ ইলন মাস্ক

আপডেট : ১৫ অক্টোবর ২০২২, ০৭:০১

গাড়ি নির্মাণ প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক এবার টুইটারে সুগন্ধি বিক্রির খবর জানান দিয়েছেন। শুধু তাই নয়, টুইটার কেনা নিয়ে একটি মজার কথাও শেয়ার করেছেন তিনি। তিনি বলেছেন, প্লিজ আমার সুগন্ধি কিনুন, যেন আমি টুইটার কিনতে পারি। -খবর ব্লুমবার্গ’র

সম্প্রতি টুইটার কেনা নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে তার বিবাদ চলছে। আর বিষয়টি গড়িয়েছে আদালত পর্যন্ত। ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনতে চেয়েও পরে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা বেশি বলে চুক্তি থেকে ফেরত আসার ঘোষণা দিয়েছিলেন এই ধনকুবের। এ নিয়ে টুইটার কর্তৃপক্ষ মামলা করে তার বিরুদ্ধে। তিনি আবারও টুইটার কেনার চুক্তিতে ফেরার কথা বলেছেন। এরই মধ্যে টুইটারে ‘সুগন্ধি বিক্রেতা’ সেজে সেটি আরো মজার ছলে বললেন।

গত বুধবার এক পোস্ট দিয়ে সবাইকে সুগন্ধি বিক্রির খবর জানান দেন ইলন মাস্ক। তিনি বলেন, ‘বার্নট হেয়ার’ নামের একটি নতুন সুগন্ধি ব্র্যান্ড চালু করছেন তিনি। তার এ ঘোষণার পরই সেই সুগন্ধি, ১০ লাখ মার্কিন ডলারের বেশি বিক্রি হয়ে যাওয়ার কথাও জানান তিনি। ১০ হাজার বোতল সুগন্ধি বিক্রির তথ্যও চমক সৃষ্টি করে। ৪৪ বিলিয়ন মার্কিন ডলারেই টুইটার কিনে নিতে পারেন মাস্ক। তিনি টুইটার না কিনলে চুক্তি ভঙ্গের দায়ে আগামী নভেম্বরে তাকে কাঠগড়ায় দাঁড়াতে হবে।

বিশ্বের শীর্ষ ধনী টুইটারে তার সংক্ষিপ্ত জীবনী পালটে লেখেন, ‘সুগন্ধি বিক্রেতা’। তিনি এর সঙ্গে সুগন্ধি বিক্রির ওয়েবসাইটও যুক্ত করে দেন। সুগন্ধির বোতলের ছবিও পোস্ট করেছেন তিনি। লাল রঙের একটি বোতলে বার্নট হেয়ার লেখা। একটি সুগন্ধির বোতলের খুচরা মূল্য দেওয়া আছে ১০০ মার্কিন ডলার।

এদিকে, শান্তি পরিকল্পনা নিয়ে টুইট করার আগে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে কথা বলেন টেসলার সিইও ইলন মাস্ক। দ্যা ইন্ডিপেন্ডেন্টের এক প্রতিবেদনে ইয়ান ব্রেমার নামে এক ব্যক্তিকে সূত্র হিসেবে উল্লেখ করা হয়। তবে এমন তথ্য অস্বীকার করেছেন ইলন মাস্ক। ইলন মাস্ক এক টুইটার বার্তায় জানান, তিনি পুতিনের সঙ্গে ১৮ মাস আগে কথা বলেছিলেন। আর তখন কথা বলার বিষয়টি ছিল মহাকাশ স্পেস নিয়ে। 

গত সপ্তাহে, টেসলার সিইও তার ১০৭ দশমিক ৭ মিলিয়ন ফলোয়ারকে ইউক্রেন যুদ্ধের সমাধানের উপায়ে ভোট দিতে বলেন। পরামর্শগুলোর মধ্যে রাশিয়ার দখলে থাকা ইউক্রেনের কিছু অংশে ভোট রাখার একটি প্রস্তাব অন্তর্ভুক্ত ছিল, যা ক্রেমলিন দাবি করে যে তারা এটি সংযুক্ত করেছে। তার মন্তব্যকে স্বাগতও জানায় মস্কো। বরাবরের মতো ইলন মাস্ক নানা বিষয়ে টুইট করে নানা আলোচনার জন্ম দেন। তার এমন টুইটার বার্তা মুহূর্তেই চলে যায় কোটি ভক্তের কাছে।

ইত্তেফাক/এএইচপি