রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সীমান্তে সাড়ে ৩ কোটি টাকার সোনার বার জব্দ

আপডেট : ১৫ অক্টোবর ২০২২, ১৬:২২

যশোরের শার্শা সীমান্ত এলাকা থেকে চোরাকারবারিদের ধাওয়া করে ৫ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩টি সোনার বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে শার্শা উপজেলার পাঁচ ভূলোট সীমান্ত থেকে এ চালান আটক করা হয়। এ সময় পাচারকারী সোনার বারগুলো ফেলে পালিয়ে যায়।

সীমান্তে জব্দ হওয়া সাড়ে ৩ কোটি টাকার সোনার বার। ছবি- ইত্তেফাক

পলাতক চিহ্নিত আসামিরা হলেন- শার্শা উপজেলার পাঁচ ভূলোট এলাকার মীজানের ছেলে আবদুল্লা ও একই এলাকার আব্দুল গফুরের ছেলে রিপন।

খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শার্শার অগ্র ভূলোট সীমান্তে অভিযান চালিয়ে সন্দেহভাজন তিন ব্যক্তিকে ধাওয়া করা হয়। এ সময় তাদের মধ্যে থেকে একজনকে আটকের চেষ্টা করলে সোনার বারগুলো ফেলে সীমান্তের ইছামতী নদীতে ঝাঁপ দিয়ে ভারত সীমান্তে পালিয়ে যায়। পরে চোরাকারবারিদের ফেলে যাওয়া ৫ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩টি সোনার বার জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৫০ লাখ ৫৬ হাজার টাকা। পাচারকারীদের আটকের চেষ্টা চলছে।

সীমান্তে জব্দ হওয়া সাড়ে ৩ কোটি টাকার সোনার বার। ছবি- ইত্তেফাক

একের পর এক সোনার চালান আটক করা হলেও থেমে নেই সীমান্ত দিয়ে চোরাচালান। তবে সোনা ব্যবসায়ী, গডফাদারসহ পাচারকারীদের অতি দ্রুত আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

ইত্তেফাক/এমএএম