শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জাবি পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই এ্যাসোসিয়েশনের ওয়েবসাইট উদ্বোধন 

আপডেট : ১৬ অক্টোবর ২০২২, ১৮:৩৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ওয়েবসাইট (judsaa.org) এর উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১৪ অক্টোবর) ভার্চ্যুয়ালি পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. কাজী সালেহ আহমেদ।

শুক্রবার (১৪ অক্টোবর) পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে আলোচনা করছেন আয়োজকেরা।

অধ্যাপক সালেহ আহমেদ বলেন, এই ওয়েবসাইটের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন সারা বিশ্বের সঙ্গে যোগসূত্র স্থাপন করবে। তিনি অ্যাসোসিয়েশনের নেওয়া বিভিন্ন পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন এবং প্রত্যাশা করে বলেন, এই অ্যাসোসিয়েশন তাদের প্রতিশ্রুতি রক্ষা করবে এবং বলিষ্ঠভাবে সামনের দিকে এগিয়ে যাবে, যে পথের কোনদিন শেষ হবে না। সামনের দিনে নতুন নতুন উপাদান যুক্ত করার মাধ্যমে এর অগ্রযাত্রা অব্যাহত রাখার আহ্বানও জানান তিনি। পরে তিনি ওয়েবসাইটের শুভ উদ্বোধন ঘোষণা করেন।  

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের গণমাধ্যম ও জনসংযোগ সম্পাদক ও ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-এর সহকারী পরিচালক (জনসংযোগ) মো. ওয়াহিদুজ্জামানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

বাংলাদেশ ব্যাংকের পরিচালক (সিআইবি) ও অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আনিছুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রথম ব্যাচের জ্যৈষ্ঠ অ্যালামনাই ও অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মো. নুরুজ্জামান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক স্বপন কুমার ধর ও অধ্যাপক আলী আহমেদ হাওলাদার, বেগম ইসরাত জাহান তসলিম, অতিরিক্ত সচিব, পরিকল্পনা কমিশন, মেজবাহুল হক, পরিচালক (পিএসডি), বাংলাদেশ ব্যাংক, আবুল হোসেন, ব্যবস্থাপনা পরিচালক, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ, সৈয়দা ফারহানা কাউনাইন, যুগ্ম সচিব, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, অধ্যাপক ড. রুমানা রইছ, শিক্ষার্থী উপদেষ্টা, পরিসংখ্যান বিভাগ, জাবি প্রমুখ। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সাতক্ষীরা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক ও সংগঠনের সাধারণ সম্পাদক কাজী আরিফুর রহমান। অ্যাসোসিয়েশনের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ্ আল মাসুদ রানার সঞ্চালনায় অনুষ্ঠানে ওয়েবসাইটের উপর পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আব্দুল মজিদ ও সহকারী অর্থ সম্পাদক অরূপ কুমার কুণ্ডু।

ইত্তেফাক/এমএএম