সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ইতালিতে শেখ রাসেলের জন্মদিন ও রাসেল দিবস উদযাপিত

আপডেট : ১৯ অক্টোবর ২০২২, ১১:০৬

‘শেখ রাসেল নির্মলতার প্রতীক দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’ প্রতিপাদ্যে ইতালিতে পালিত হয়েছে শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস।

মঙ্গলবার স্থানীয় সময় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলান ইতালির আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৯তম শুভ জন্মদিন ও শেখ রাসেল দিবস উদযাপিত হয়েছে।

কনস্যুলেট সদস্যদের সঙ্গে নিয়ে শহীদ শিশু শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন কনসাল জেনারেল ও মিলান লোম্বার্দিয়া আওয়ামী লীগ নেতারা। এ সময় ১৫ আগস্টে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে শিশু রাসেলের ক্ষনজন্মা জীবনী নিয়ে একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। 

আলোচনা পর্বে শহিদ শিশু শেখ রাসেলের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে এবং আগত সবাইকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলান ইতালির কনসাল জেনারেল এম জে এইচ জাবেদ।

অনুষ্ঠানে রাসেল দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন শ্রম কনসাল সাব্বির আহমেদ ও ভাইস কনসাল এ. এস. এম. তাজ-উল-ইসলাম

অনুষ্ঠান পরিচালনা ও আলোচনায় অংশ নেন মিলান লোম্বার্দিয়া আওয়ামী লীগ নেতারা ও মিলান বাংলা প্রেসক্লাব ইতালির সাংবাদিকরাসহ কমিউনিটির ব্যক্তিবর্গ। 

অনুষ্ঠানে বঙ্গবন্ধু পরিবারের সকল নিহত সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত ও মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এ সময়ে বক্তারা বলেন, শেখ রাসেল বেঁচে আছে, বেঁচে থাকবে, বাংলাদেশের সকল শিশুদের মাঝে। কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়।

ইত্তেফাক/পিও