শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ইতালির মিলানে বাংলা বর্ষবরণ উৎসব অনুষ্ঠিত 

আপডেট : ২২ মে ২০২৪, ১৬:৩৬

ইতালির বাণিজ্যিক শহর মিলানে বাঙালির সার্বজনীন উৎসব বাংলা নববর্ষ ১৪৩১ অনুষ্ঠিত হয়েছে। রোববার দিনব্যাপী নানান আয়োজনের মধ্যে দিয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলান ইতালির আয়োজনে এবং প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতায় ইতালির মিলানোস্থ পার্কো দি নর্দে সমাপ্ত হয় বাংলা বর্ষবরণ উৎসব।

সকালে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে মিলান ইতালির কনসাল জেনারেল এমজেএইচ জাবেদ।

অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ ছিল বাঙালিয়ানা খাবারসহ বিভিন্ন বাহারি স্টল মিলানের পার্শ্ববর্তী শহর থেকেও নারী, পুরুষ, শিশু-কিশোরের উপচে পড়া ভিড়। অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে আনন্দে আত্মহারা সকলে। 

সকলের অভিব্যক্তি নতুন প্রজন্মের মাঝে বাংলার কৃষ্টি ও সংস্কৃতি বিকশিত করার জন্য সহায়ক হবে এই অনুষ্ঠান। প্রবাসে বর্ষবরণ দেরিতে হলেও বাংলাদেশের আমেজ ছিল সবার মনে।

শিশু-কিশোর নারী পুরুষেরা শাড়ি পাঞ্জাবিসহ নানান সাজে সজ্জিত হয়ে অংশ নেয় এই মিলন মেলায়। এতে অংশ নেয় মিলান লোম্বার্দিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মান্নান মালিথা, সাধারণ সম্পাদক নাজমুল কবীর জামান, আকরাম হোসেন, অপু হোসাইন, মো. হানিফ শিপন, জামিল আহমেদ, চঞ্চল রহমান, মন্জুর হোসেন সাগর, রহমান খান, রিপন খান, পলি আক্তার, ইব্রাহিম আলী, মিলান বাংলা প্রেসক্লাব ইতালির সভাপতি রিয়াজুল ইসলাম কাওছার, সাধারণ সম্পাদক আব্দুল বাসিত দলইসহ অন্যরা। সাংস্কৃতিক অনুষ্ঠানে অগণিত দর্শকের ছিল ভিড় ছিল চোখে পড়ার মতো।

প্রবাসের মাটিতে বাংলাদেশিদের মিলন মেলায় মিলানোর মার্কোনর্দ হয়ে হয়েছিল একখণ্ড বাংলাদেশ।

ইত্তেফাক/পিও