মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জিম্বাবুয়েকে ১৩৩ রানের টার্গেট স্কটল্যান্ডের

আপডেট : ২১ অক্টোবর ২০২২, ১৫:৪৮

টি-২০ বিশ্বকাপের প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে ১৩৩ রানের টার্গেট দিয়েছে স্কটল্যান্ড। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৩২ রান সংগ্রহ করে স্কটল্যান্ড। শুক্রবার (২১ অক্টোবর) হোবার্টের বেলেরিভ ওভালে টস জিতে ব্যাট করতে নামে স্কটল্যান্ড।  

ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় স্কটল্যান্ড। দলীয় মাত্র ৫ রানে প্রথম ওভারেই ওপেনার মাইকেল জোনাসের উইকেট হারায় স্কটল্যান্ড। ৫ বলে ৪ করে আউট হন তিনি। শুরুর ধাক্কা সামলে না উঠতেই আরও একটি উইকেট হারায় স্কটল্যান্ড। দলীয় ২৪ রানে ৭ বলে মাত্র ১ রান করে সাজঘরে ফিরে যান ম্যাথু ক্রস। এরপর তৃতীয় উইকেট জুটিতে জর্জ মুন্সি ও অধিনায়ক রিচি বেরিংটন মিলে ৪০ রান তুলে চাপ কিছুটা সামাল দেন।

কিন্তু দশম ওভারে ১৫ বলে ১৩ রান করে আউট হন রিচি বেরিংটন। এরপর দলীয় ৯৮ রানে দলের পক্ষে সর্বোচ্চ ৫১ বলে ৫৪ রান করে আউট হন জর্জ মুন্সি।

এরপর আর বড় কোন জুটি করতে ব্যর্থ হয় স্কটল্যান্ডের ব্যাটাররা। ইনিংসের ১৮তম ওভারের মাইকেল লিস্ক ও শেষ ওভারে ক্যালাম ম্যাকলিওড আউট হলে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৩২ রান তুলতে সক্ষম হয় স্কটল্যান্ড। জিম্বাবুয়ের পক্ষে রিচার্ড নাগারভা ও টেন্ডাই চাতারা নেন ২টি করে উইকেট। আর সিকান্দার রাজা ও ব্লেসিং মুজারাবানি নেন ১টি করে উইকেট।

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন