বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সিত্রাং : সিলেট-ঢাকা দুটি ফ্লাইট বাতিল

আপডেট : ২৫ অক্টোবর ২০২২, ০৯:৫১

ঘূর্ণিঝড় ‌‘সিত্রাং’র কারণে বাংলাদেশ বিমানের সিলেট-ঢাকা দুটি অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করা হয়েছে। এদিকে সিলেটে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় সিলেটে কন্ট্রোল রুম খুলেছে বিদ্যুৎ বিভাগ।

সোমবার (২৪ অক্টোবর) রাত সাড়ে ৯টা ও ১০টা ১০ মিনিটে সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিলো। আবহাওয়া খারাপ হওয়ায় এ দুটি ফ্লাইট বাতিল করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ বিমান। 

বিষয়টি সোমবার রাতে নিশ্চিত করেছেন বাংলাদেশ বিমানের সিলেটের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আব্দুস সত্তার।

তিনি জানান, ‘সিত্রাং’র কারণে আবহাওয়া খারাপ। তাই আজ (সোমবার) রাতে সিলেট-ঢাকা রুটের দুটি ফ্লাইট ক্যান্সেল করা হয়েছে। তবে আন্তর্জাতিক কোনো ফ্লাইট ক্যান্সেল করা হয়নি। বাতিল হওয়া ফ্লাইট দুটি হচ্ছে- বিজি-৩০৫ ও বিজি-৬০৬।

এদিকে সিলেটে কন্ট্রোল রুম খুলেছে বিদ্যুত বিভাগ। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় সিলেটে কন্ট্রোল রুম খুলেছে বিদ্যুৎ বিভাগ। একই সঙ্গে সব বৈদ্যুতিক স্থাপনা সুরক্ষায় দ্রুত উদ্যোগ নিতে বলা হয়।

বিষয়টি সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় সংবাদ মাধ্যমকে জানিয়েছেন বিদ্যুৎ উন্নয়ন বাের্ডের (বিউবো) বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিন।

তিনি জানান, ‘ঘূর্ণিঝড়ের প্রভাবে সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। হতে পারে বজ্রবৃষ্টিও। তাই ‘সিত্রাং’র কারণে বিদ্যুৎ বিতরণ ও সঞ্চালন লাইনের ক্ষয়ক্ষতি মোকাবেলা, তদারকির জন্য নির্মিত বিদ্যুৎ বিভাগের অধীন সব বিতরণ সংস্থা, কোম্পানি ও সঞ্চালন কোম্পানিকে পৃথক পৃথক কন্ট্রোল রুম স্থাপনের নির্দেশ করা হয়েছে। সেই নির্দেশে সিলেট বিদ্যুৎ বিভাগ জেলার জন্য একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোল রুমের মোবাইল ফোন নাম্বার হচ্ছে ০১৩১৩০৯৬২৯৬।

যে কোনো প্রয়োজনে বিদ্যুৎ গ্রাহকদের ওই ফোন নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছেন শামছ-ই-আরেফিন।

 

ইত্তেফাক/পিও