রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

স্টোয়নিস ঝড়ে অস্ট্রেলিয়ার বড় জয়

আপডেট : ২৫ অক্টোবর ২০২২, ২০:৪৩

বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। ১৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দেখেশুনে খেলতে থাকেন দুই অজি ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। প্রথম ৩ ওভারে ১৯ রান তোলেন এই দুই ব্যাটার।

 

ইনিংসের পঞ্চম ওভারে এসে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। দলীয় ২৬ রানে ১০ বলে ১১ রান করে সাজঘরে ফিরে যান ওয়ার্নার। অন্যদিকে হাত খুলে খেলতে পারেননি অধিনায়ক ফিঞ্চ। ১৮ বলে ৯ রান করে অপরাজিত থাকেন তিনি। অন্যদিকে ৭ বলে ১ রান করে ক্রিজে আসেন মিচেল মার্শ। শ্রীলঙ্কার পক্ষে একমাত্র উইকেটটি নিয়েছেন মহেশ থিকসানা। তবে পাওয়ার প্লের পর রান তোলায় গতি বাড়ায় অস্ট্রেলিয়া। কিন্তু দলীয় ৬০ রানে উইকেট হারায় অজিরা।

১৭ বলে ১৭ রান করে ধনঞ্জয়া ডি সিলভার বলে আউট হন মিচেল মার্শ। তার বিদায়ের পর ক্রিজে আসেন গ্লেন ম্যাক্সওয়েল। ক্রিজে এসেই লঙ্কান বোলারদের ওপর চড়াও হন ম্যাক্সওয়েল। আগ্রাসী ব্যাটিং করতে থাকন তিনি। তবে বেশিক্ষণ টিকতে পারেননি ম্যাক্সওয়েল। দলীয় ৮৯ রানে চামিকা করুণারত্নের বলে সাবস্টিটিউট হিসেবে ফিল্ডিংয়ে নামা আশেন বান্দারার অসাধারণ ক্যাচে সাজঘরে ফিরতে হয় তাকে। ১২ বলে ২৩ রান করে ফিরে যান ম্যাক্সওয়েল। অন্যদিকে তখনও নিজের খোলস ছেড়ে বের হতে ব্যর্থ অধিনায়ক ফিঞ্চ।

ম্যাক্সওয়েলের বিদায়ের পর ক্রিজে আসেন অলরাউন্ডার মার্কাস স্টোয়নিস। এসে লঙ্কান বোলারদের ওপর তান্ডব চালাতে থাকেন তিনি। ইনিংসের ১৫তম ওভারে বোলিংয়ে আসেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। এই ওভারের দুই ছয় ও এক চারে ১৯ রান নেন স্টোয়নিস। পরের ওভারেও বাউন্ডারি অব্যহত রাখেন তিনি। মহেশ থিকসানার বলে তিন ছয় মারে ১৭ বলে নিজের অর্ধশতক পূর্ণ করেন মার্কাস স্টোয়নিস। অর্ধশতকের পরেও ছক্কা বৃষ্টি অব্যাহত রাখেন এই অলরাউন্ডার।

শেষ পর্যন্ত তার ব্যাটে ভর করে ২১ বল হাতে রেখে ৭ উইকেটের বড় জয় পায় অজিরা। অ্যারন ফিঞ্চ ৪১ বলে ৩১ ও  মার্কাস স্টোয়নিস ১৮ বলে ৫৯ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন। লঙ্কানদের পক্ষে  ধনঞ্জয়া ডি সিলভা, চামিকা করুণারত্নে ও মহেশ থিকসানা নেন ১টি করে উইকেট।   

 

ইত্তেফাক/জেডএইচ