রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টুইটার ছাড়ছেন আরো অনেকে

আপডেট : ০৩ নভেম্বর ২০২২, ০৮:৫৮

ইলন মাস্ক এখন টুইটারের সর্বেসর্বা। বিশ্বের শীর্ষ ধনী ও যুক্তরাষ্ট্রের বৈদ্যুতিক গাড়ি নির্মাণ প্রতিষ্ঠান টেসলার প্রধান টুইটার কেনার পর প্রতিষ্ঠানটির অনেকেই চাকরি ছাড়ছেন। ইলন মাস্ক নিজেই টুইটারের পরিচালনা পর্ষদ ভেঙেও দিয়েছেন। প্রতিষ্ঠানটির বিজ্ঞাপন ও বিপণন প্রধানও সম্প্রতি চাকরি ছেড়েছেন।

জানা গেছে, টুইটারের শীর্ষ ব্যবস্থাপনার ক্রমবর্ধমান প্রস্থানের কারণে বিজ্ঞাপন ও বিপণন প্রধানসহ বেশ কয়েক জন কর্মকর্তা গত কয়েক দিনে কোম্পানি ছেড়ে চলে গেছেন। গত সপ্তাহে ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কিনে নেন ইলন মাস্ক। এরপর থেকেই প্রতিষ্ঠানটি ঢেলে সাজাতে তার তত্পরতা শুরু হয়। এরই মধ্যে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগারওয়াল, প্রধান আর্থিক কর্মকর্তা নেড সিগাল, আইন ও নীতিমালা বিষয়ক প্রধান বিজয়া গাড্ডেকে সরিয়ে দিয়েছেন তিনি। এর আগে টুইটারের পরিচালক ছিলেন ৯ জন। পরিচালনা পর্ষদ থেকে বিদায় নেওয়া কর্মকর্তাদের মধ্যে রয়েছেন টুইটার বোর্ডের সাবেক চেয়ারম্যান ব্রেট টেলরও।

প্রধান গ্রাহক কর্মকর্তা ও বিজ্ঞাপন কর্তা সারাহ পারসোনেট মঙ্গলবার টুইটারে জানান, তিনি গত সপ্তাহে পদত্যাগ করেছেন। কীভাবে মাস্কের অধীনে সোশ্যাল মিডিয়া কোম্পানি পরিবর্তন হবে তা নিয়ে বিজ্ঞাপনদাতাদের অনিশ্চয়তার কথাও তুলে ধরেন তিনি। চিফ পিপল অ্যান্ড ডাইভারসিটি কর্মকর্তা ডালানা ব্র্যান্ডও মঙ্গলবার লিংকডইন পোস্টে ঘোষণা করেন যে, তিনিও গত সপ্তাহে পদত্যাগ করেছেন। জেনারেল ম্যানেজার নিক ক্যাল্ডওয়েল টুইটারে তার প্রস্থান নিশ্চিত করেছেন। সোমবার রাতের মধ্যে তার প্রোফাইল ‘সাবেক টুইটার কর্মকর্তা’ হিসেবে পরিবর্তন করেন তিনি।

প্রধান মার্কেটিং কর্মকর্তা লেসলি বার্ল্যান্ড, টুইটারের হেড অব প্রোডাক্ট জে সুলিভান ও এর গ্লোবাল সেলসের ভাইস প্রেসিডেন্ট জিন-ফিলিপ মাহেউও চলে গেছেন। তবে তারা পদত্যাগ করেছেন নাকি চলে যেতে বলা হয়েছে তা তাত্ক্ষণিকভাবে স্পষ্ট হওয়া যায়নি। যদিও বিষয়টি নিয়ে কেউ মুখ খোলেননি। তবে একাধিক কর্মী বলেছেন যে তারা কোম্পানির ভবিষ্যত্ সম্পর্কে খুব একটা জানতে পারছেন না। বুধবার একটি বৈঠক হওয়ার কথা থাকলেও পরে তা বাতিল করা হয়।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন