শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাড়িতে মায়ের লাশ রেখে পরীক্ষায় বসলেন শারমিন

আপডেট : ০৬ নভেম্বর ২০২২, ১৬:০৪

পিরোজপুরের ভান্ডারিয়ায় রবিবার (৬ নভেম্বর) এইচএসসি পরীক্ষা শুরুর দিনে মায়ের লাশ বাড়িতে রেখে পরীক্ষায় অংশগ্রহণ করে শারমিন আক্তার নামে এক পরিক্ষার্থী। তিনি উপজেলার গৌরীপুর ইউনিয়নের উত্তর পৈকখালী গ্রামে ফারুক ফকিরের ছোট মেয়ে এবং ভান্ডারিয়া সরকারি কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী।

পরীক্ষার্থী শারমিন আক্তারের চাচা আব্দুল মালেক ফকির জানান, শারমিনের মা দীর্ঘ দিন যাবত লিভার ও কিডনি রোগে আক্রান্ত ছিল। শনিবার রাত আড়াইটার দিকে ঢাকা প্রাইম হসপিটালে মারা যায়। রবিবার সকাল ১০টায় বাড়িতে লাশ নিয়ে আসা হয়েছে। এমন পরিস্থিতিতে পরীক্ষায় অংশ না নেয়ার সিদ্ধান্ত নিলেও পরিবার এবং স্বজনদে অনুরোধে মায়ের লাশ বাড়িতে রেখে এইচএসসি পরীক্ষায় অংশ নেয় শারমিন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জহিরুল ইসলাম জানান, ঘটনাটি আসলেই দুঃখজনক। সহপাঠী ও পরীক্ষা কেন্দ্র সচিবদের সহযোগিতায় সে পরীক্ষা দেয়। এ ঘটনায় সবাই শোকাহত।

ভান্ডারিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আমানউল্লাহ খান বলেন, মেয়েটি আমাদের কলেজের মানবিক বিভাগের মেধাবী শিক্ষার্থী। মায়ের মৃত্যুতে তাকে মানষিক সাপোর্ট দেয়ার জন্য আমিসহ আমাদের কলেজের শিক্ষকরা সর্বাত্মক সহযোগিতা করেছি। 

শারমিনের পরীক্ষা কেন্দ্রের সচিব মজিদা বেগম মহিলা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবু জাফর বলেন, মেয়েটিকে আমরা যথাসম্ভব মনোবল দেওয়ার চেষ্টা করছি। যাতে সে পরীক্ষা শেষ পর্যন্ত চালিয়ে যেতে পারে।

ইত্তেফাক/আরএজে