শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন আর্জেন্টাইন তারকা

আপডেট : ০৯ নভেম্বর ২০২২, ১১:২৯

কাতারের মাটিতে বিশ্বকাপ যজ্ঞ বসতে বাকি আর মাত্র কিছুদিন। আগামী ২০ নভেম্বর দ্য গ্রেটেস্ট শো অন আর্থ'র পর্দা উঠবে আল-বায়াত স্টেডিয়ামে। ইতোমধ্যেই দল ঘোষণাও শুরু করে দিয়েছে অংশগ্রহণকারী দেশগুলো। বিশ্বকাপের সবচেয়ে সফল দল ব্রাজিল নিজেদের ২৬ সদস্যের দল ঘোষণা করেছে দুইদিন আগে। সেলেসাওদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা এখনও চূড়ান্ত দল ঘোষণা করেনি, তবে তার আগেই বড় এক দুঃসংবাদ পেয়েছেন আলিবিসেলেস্তাদের কোচ লিওনেল স্ক্যালোনি।   

বিশ্বকাপের দল ঘোষণার আগেই ইঞ্জুরিতে পড়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন আর্জেন্টিনার মিডফিল্ডের অন্যতম ভরসা জিওভান্নি লো চেলসো।  

গত রোববার অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন টটেনহ্যাম থেকে ভিয়ারিয়াল লোনে যাওয়া এই মিডফিল্ডার। এই চোটের কারণেই অস্ত্রোপচার করানো লাগবে লো চেলসোর। আর চোট থেকে তার পুরোপুরি সেরে উঠতে সময় লাগবে প্রায় এক মাসের মতো। 

হ্যামস্ট্রিংয়ের চোট পাওয়ার পর অস্ত্রোপচার না করিয়েই বিশ্বকাপে খেলতে চেয়েছিলেন লো চেলসো। তবে চোট গুরুতর হওয়ায় অস্ত্রোপচার করা লাগবেই। তাই লো চেলসোর বিশ্বকাপ খেলার স্বপ্নও আর পূরণ হচ্ছে না এ যাত্রায়। 

কয়েক দিন আগে এক সাক্ষাৎকারে আর্জেন্টিনার কোচ স্ক্যালোনি বলেছিলেন, ‘লো সেলসোর কোনো বিকল্প নেই।’

তবে এবার বাধ্য হয়েই লো চেলসোর বিকল্প খুজতে হবে স্ক্যালোনিকে। আর্জেন্টাইন কিছু সংবাদমাধ্যমের মতে এনজো ফার্নান্দেজ অথবা এজকুয়েল প্যালাসিওকে দেখা যেতে [পারে লো চেলসোর বিকল্প হিসেবে। 

ইত্তেফাক/এসএস