শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাওয়ার প্লেতে হাঁসফাঁস কিউইদের 

আপডেট : ০৯ নভেম্বর ২০২২, ১৪:৩৯

চলমান টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভ শেষে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড-পাকিস্তান। বুধবার (৯ নভেম্বর) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড।

ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় নিউজিল্যান্ড। ইনিংসের প্রথম বলেই শাহিন আফ্রিদিকে চার মারেন ফিন অ্যালান। এরপরের বলে এলবিডব্লিউয়ের  আবেদিনে সাড়া দেন আম্পায়ার। তবে রিভিউ নিয়ে বেচে যান অ্যালান। তবে ওভারের তৃতীয় বলে ফের এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে আউট হন ফিন অ্যালান।  ৩ বলে ৪ রান করে আউট হন তিনি। অ্যালানের বিদায়ের পর ক্রিজে আসেন উইলিয়ামসন। প্রথম ওভারে ৬ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

ইনিংসের দ্বিতীয় ওভারে বোলিংয়ে আসেন নাসিম শাহ। ওভারের চতুর্থ ও শেষ বলে চার মারেন ডেভন কনওয়ে। এরপর তৃতীয় ওভারে আবারো বোলিংয়ে আসেন শাহিন আফ্রিদি। ওভারের প্রথম বলে ৩ রান নেন উইলিয়ামস। এরপর চতুর্থ ও পঞ্চম বলে সিঙ্গেল নিয়ে শেষ বলে ডট দিয়ে ওভার শেষ করে আফ্রিদি। ৩ ওভারে ১ উইকেট হারিয়ে ১৯ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। 

ইনিংসের চতুর্থ ওভারে বোলিংয়ে আসেন হারিস রউফ। ওভারের প্রথম বলে স্ট্রেইটে ঠেলে ২ রান নেন উইলিয়ামস। এরপর দুইটা সিঙ্গেল নেন কেন উইলিয়ামসন ও ডেভন কনওয়ে। ওভারের শেষ দুই বল ডট দিয়ে ওভার শেষ করেন হারিস রউফ। এরপর পঞ্চম ওভারে বোলিংয়ে আসেন মোহাম্মদ ওয়াসিম। এই ওভারে ৭ রান দেন তিনি। 

পাওয়ার প্লের শেষ ওভারে ফের বোলিংয়ে আসেন হারিস রউফ। ওভারের প্রথম বলেই চার মারেন ডেভন কনওয়ে। এরপর সিঙ্গেল নিয়ে উইলিয়ামসকে স্ট্রাইক দেন তিনি। ওভারের তৃতীয় বলে সিঙ্গেল নেন উইলিয়ামস। ওভারের চতুর্থ বলে দুই রান নেন কনওয়ে। পরের বল ডট দেন রউফ। ওভারের শেষ বলে রান নিতে গিয়ে ডাইরেক্ট থ্রোতে স্ট্যাম্প ভেঙে কনওয়েকে রান আউট করেন শাদাব খান। ৬ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৩৮ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। ২০ বলে ২১ রান করে আউট হন ডেভন কনওয়ে। আর ১৩ বলে ১৩ রান করে ক্রিজে আছেন উইলিয়ামস। 

ইত্তেফাক/জেডএইচ