সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চা দোকানির বছরে আয় ৬ কোটি টাকা!

আপডেট : ১৫ নভেম্বর ২০২২, ০১:৫৫

বিদেশে গিয়েছিলেন বিবিএ পড়তে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা মাঝপথে ছেড়ে বিদেশের রাস্তায় চা বিক্রি করা শুরু করেন ভারতের অন্ধ্রপ্রদেশের এক তরুণ। আজ সেই চাওয়ালার আয় শুনলে মাথা ঘুরে যাওয়ার জোগাড় হতে পারে সবারই। এখন তার বছরে আয় বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬ কোটি ৩০ লাখ টাকা। এই কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঐ তরুণকে নিয়ে রীতিমতো মাতামাতি শুরু হয়েছে।

অন্ধ্রপ্রদেশের নেল্লোর জেলার বাসিন্দা সঞ্জিৎ কোন্ডার এমন সফলতা পেয়েছেন। জানা গেছে, চায়ের দোকান দেওয়ার পর বছর ঘুরতে না ঘুরতেই তার মুনাফা দাঁড়ায় প্রায় ২ কোটি টাকা। একটি মাত্র চায়ের দোকান থেকেই ঐ তরুণের আয় এখন বছরে প্রায় ৬ কোটি টাকা। বিবিএ পাশ করলে করপোরেট জগতের মোটা অঙ্কের বেতনের চাকরি জুটত এতে সন্দেহ নেই। কিন্তু তিনি সেদিকে না গিয়ে চায়ের দোকানকে নিজের পায়ে দাঁড়ানোর পন্থা হিসাবে বেছে নিলেন। তাতে সফল হয়েছেন বললেও কম বলা হয়। 

সঞ্জিৎ কোন্ডার

ভারতের আনন্দবাজার জানায়, নেল্লোর থেকে অস্ট্রেলিয়ার মেলবোর্নের এক বিখ্যাত কলেজে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) নিয়ে পড়াশোনা করতে গিয়েছিলেন সঞ্জিৎ। তবে স্নাতক স্তরের সেই কোর্স শেষ করেননি তিনি। ডিগ্রি লাভের আশা ছেড়ে নিজের স্টার্টআপ খোলার চেষ্টা করেন। এমন ভাবনা থেকেই মেলবোর্নের খোলা রাস্তায় ঐ চায়ের দোকান খোলেন। কিছু দিনের মধ্যেই সেখানে ভিড় উপড়ে পড়তে থাকে। জনপ্রিয়তা বেড়ে চলে তার চায়ের। চায়ের স্বাদের গল্প চারদিকে ছড়িয়ে পড়তেই অস্ট্রেলিয়ায় বসবাসকারীর ভারতীয়রা তো বটেই, ভিড় জমাচ্ছেন অস্ট্রেলিয়ানরাও। যাচ্ছে ইউরোপ আমেরিকা থেকে বেড়াতে যাওয়া বাসিন্দারাও।

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন