বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ডিআইইউ'তে শুরু হয়েছে ‘হাল্ট প্রাইজের’ অন ক্যাম্পাস প্রতিযোগীতা

আপডেট : ১৬ নভেম্বর ২০২২, ২২:১৩

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি চতুর্থবারের মতো বিজনেস কম্পিটিশন 'হাল্ট প্রাইজ ২০২২-২৩' আয়োজন করতে যাচ্ছে। গত ৩১ অক্টোবর থেকে শুরু হয়েছে টিম রেজিস্ট্রেশন যা চলবে ২০ নভেম্বর,২০২২ পর্যন্ত। 

হাল্ট প্রাইজ হচ্ছে বিশ্বের অন্যতম একটি বড় মঞ্চ যেখানে উদ্ভাবনী ব্যবসায়ের ধারণা প্রদানের মাধ্যমে ১ মিলিয়ন ইউ এস ডলার জিতে নেওয়ার সুযোগ রয়েছে। এটি হাল্ট প্রাইজ ফাউন্ডেশন, জাতিসংঘ এবং আমেরিকার ৪২ তম রাষ্ট্রপ্রধান বিল ক্লিন্টন দ্বারা পরিচালিত। 

প্রতিবছর একটি নির্দিষ্ট প্রতিপাদ্য বিষয়ের উপর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে এই প্রতিযোগিতা হয়ে থাকে। যেখানে চূড়ান্ত পর্যায়ের বিজয়ী দলকে ১ মিলিয়ন ডলার পুরষ্কার প্রদান করা হয়ে থাকে। এবারের হাল্ট প্রাইজের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘রিডিজাইনিং ফ্যাশন’।

প্রতিযোগিতায় চারটি ধাপের মাধ্যমে একটি দলকে বিজয়ী দল হিসেবে ঘোষণা করা হয়। ধাপগুলো হলো : অন ক্যাম্পাস প্রোগ্রাম, রিজিওনাল সামিটস্, গ্লোবাল এ্যাক্সিলেটর, গ্লোবাল ফাইনান্স।

শিক্ষার্থীদেরকে একটি টিমের সমন্বয়ে অংশগ্রহণ করতে হবে। যেখানে একটি টিমে সর্বোচ্চ ৫ জন এবং সর্বনিম্ন ৩ জন থাকবে। টিমের সর্বোচ্চ একজন শিক্ষার্থী ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের বাইরের হতে পারবে। 

এবারের আয়োজক কমিটিতে উপদেষ্টা হিসেবে রয়েছেন, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক শিবলি শাহরিয়ার, উদ্ভাবন এবং উদ্যোক্তা বিভাগের প্রধান কামরুজ্জামান দিদার, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক খাদিজা রহমান তানচী। 

এছাড়াও পরামর্শদাতা হিসেবে আছেন ড্যাফোডিল হাল্ট প্রাইজ ২০২০ এর ক্যাম্পাস পরিচালক শাখাওয়াত উল্লাহ বাঁধন এবং সহকারী ক্যাম্পাস পরিচালক সফিউল বাশার সাব্বির। 

 

ইত্তেফাক/জেডএইচ