শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কামারখন্দে আওয়ামী লীগ-বিএনপি-পুলিশ সংঘর্ষে পুলিশসহ আহত ২৫

আপডেট : ১৮ নভেম্বর ২০২২, ১৫:২৩

সিরাজগঞ্জের কামারখন্দে আওয়ামী লীগ, বিএনপি ও পুলিশ সংঘর্ষে ছয় পুলিশসহ অন্তত ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। শুক্রবার (১৮ নভেম্বর) দুপুর ১২টায় উপজেলার জামতৈল পশ্চিম বাজারে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাতে রাব্বি উত্থান বলেন, আগামী ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্দেশে কামারখন্দ উপজেলার বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ ও মতবিনিময় সভা হয়। সভা শেষে নেতা-কর্মীরা ফেরার সময় কামারখন্দ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা আমাদের নেতা-কর্মীদের ওপর অতর্কিত হামলা করে। এ ঘটনায় পুলিশ আমাদের নেতাকর্মীদের ওপর গুলি ছোড়ে। এ ঘটনায় আমাদের ১৪-১৫ জন নেতা-কর্মী আহত হন। এদের মধ্যে তিনজন নেতা গুলিবিদ্ধ হন।

তিনি বলেন, এসময় কেন্দ্রীয় বিএনপি নেত্রী ও সাবেক সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া ও জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদের গাড়িসহ চারটি গাড়ি ভাঙচুর করে।

কামারখন্দ আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা বলেন, শুক্রবার দুপুর ১২টার দিকে আমাদের দলের ১৪-১৫ নেতাকর্মী  জামতৈল বাজার থেকে বাড়ি ফিরছিলেন। এসময় বিএনপির নেতা-কর্মীরা তাদের কর্মসূচি শেষে ফেরার পথে বিএনপির নেতা-কর্মীরা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের ওপর হামলা করে। হামলায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের ১০ নেতা-কর্মী আহত হন।

এ ব্যাপারে কামারখন্দ সার্কেলের সহকারী পুলিশ সুপার আদনান মোস্তাফিজ জানান, বিএনপির নেতা-কর্মীরা তাদের কর্মসূচি শেষে ফেরার পথে জামতৈল বাজারে দোকানপাট ভাঙচুর করে। এসময় পুলিশ তাদের বাধা দিলে তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি ছোড়ে। বিএনপি নেতা-কর্মীদের হামলায় আমি ও ওসিসহ ছয় পুলিশ আহত হয়েছেন।

ইত্তেফাক/আরএজে