শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সিলেটে বিএনপির গণসমাবেশ চলছে

আপডেট : ১৯ নভেম্বর ২০২২, ১৩:৩০

নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগেই সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে। শনিবার (১৯ নভেম্বর) দুপুর ১২টায় সমাবেশ শুরুর কথা থাকলেও বেলা ১১টায় শুরু হয়। এরপর বিভিন্ন জেলা, মহানগর ও অঙ্গসংগঠনের নেতারা বক্তব্য দেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা বিএনপি স্থায়ী কমিটি সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথি বিএনপি স্থায়ী কমিটি সদস্য ড. আবদুল মঈন খান এবং বিএনপি যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বক্তব্য দেবেন।

গণসমাবেশে বিএনপি নেতা-কর্মীরা। ছবি: ইত্তেফাক

ইতোমধ্যে সমাবেশে যোগ দিতে বিভাগের বিভিন্ন জেলা থেকে নেতা-কর্মী ও সমর্থকরা ছুটে এসেছেন। কানায় কানায় পূর্ণ সমাবেশস্থল। খণ্ড খণ্ড মিছিল নিয়ে এখনও আসছেন নেতা-কর্মীরা।

খালেদা জিয়ার মুক্তিসহ নানা দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছেন নেতা-কর্মীরা। স্লোগানে-স্লোগানে সমাবেশস্থল মুখরিত করে রেখেছেন তারা। মাঠে অস্থায়ী মেডিকেল ক্যাম্পও রয়েছে।

গণসমাবেশে বিএনপি নেতা-কর্মীরা। ছবি: ইত্তেফাক

এদিকে, সিলেট জেলায় চলছে শনিবার সকাল থেকে ১২ ঘণ্টার ধর্মঘট, আর মহাসড়কে থ্রি-হুইলারসহ প্রশাসনের হয়রানি বন্ধের দাবিতে সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জে চলছে পরিবহন ধর্মঘট।

মিছিল নিয়ে গণসমাবেশে আচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা। ছবি: ইত্তেফাক

খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার, সংসদকে বিলুপ্ত, সরকারকে পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরে বিভাগে গণসমাবেশ করা হয়েছে।

সামনে আরও তিনটি গণসমাবেশ ও ঢাকায় মহাসমাবেশ কর্মসূচি রয়েছে দলটির। এর মধ্যে আগামী ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকায় এ কর্মসূচি রয়েছে।

ইত্তেফাক/কেকে