রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টেকনাফে বদির বোন জামাইয়ের বিরুদ্ধে দুদকের মামলা

আপডেট : ২১ নভেম্বর ২০২২, ২০:২০

কক্সবাজারের উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির বোনজামাই নুরুল হোছাইনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সোমবার (২১ নভেম্বর) দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারি পরিচালক রিয়াজ উদ্দিন বাদি হয়েছে এ মামলাটি করেন।

সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক বরাবরে দায়ের করা এজাহারটি মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সহকারি পরিচালক তুষার আহমেদ।

এজাহারে, নুরুল হোছাইনের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত ১ কোটি ৩ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। নুরুল হোছাইন টেকনাফ পৌরসভার অলিয়াবাদ
এলাকার মৃত আমির হোছাইনের ছেলে। তিনি সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির মামাতো বোনের স্বামী। তিনি টেকনাফ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক
মোহাম্মদ আলম বাহাদুরের আপন বোনজামাই।  

মামলার বাদি দুদকের কক্সবাজার সহকারি পরিচালক রিয়াজ উদ্দিন জানিয়েছেন, নুরুল হোছাইন ও তার ভাই আবদুর রহিমের বিরুদ্ধে ইয়াবা ব্যবসার মাধ্যমে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন সংক্রান্তে একটি অভিযোগ দুদক প্রধান কার্যালয় থেকে বিভাগীয় কার্যালয় হয়ে কক্সবাজারে আসে। যার অনুসন্ধান করতে গিয়ে নুরুল হোসাইনকে সম্পদের হিসেবে দিতে বলা হয়।

নুরুল হোছাইন ২০১৮ সালের ২৯ নভেম্বর ডাকযোগে সম্পদের হিসাব পাঠান। তার দেওয়া হিসাব যাচাই-বাছাইকালে জ্ঞাত আয় বহির্ভূত ১ কোটি ৩ লাখ টাকার সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেলে মামলার সুপারিশ জানিয়ে দুদক প্রধান কার্যালয়ে প্রতিবেদন দেয়া হয়।  

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সহকারি পরিচালক তুষার আহমেদ জানিয়েছেন, ১৫ নভেম্বর নুরুল হোসাইনের বিরুদ্ধে মামলা করার অনুমোদন পাওয়া যায়। যার পরিপ্রেক্ষিতে সোমবার মামলাটি করা হয়েছে। দুদক আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারা মতে ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

 

ইত্তেফাক/এআই