সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিএনপির সমাবেশ

কুমিল্লায় ধর্মঘট ডাকছে না পরিবহন নেতারা

আপডেট : ২৩ নভেম্বর ২০২২, ২১:৪১

কুমিল্লায় বিএনপির বিভাগীয় সমাবেশের আগে ধর্মঘট থাকবে কিনা সমাবেশের তারিখ ঘোষণার পর থেকে এমন প্রশ্ন ছিল সর্বত্র। এ নিয়ে সপ্তাহ খানেক পরিবহন নেতারাও ছিলেন সিদ্ধান্তহীনতায়। বুধবার (২৩ নভেম্বর) বিকালে কুমিল্লা জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি কবির আহমেদ বলেছেন, বিএনপির সমাবেশ উপলক্ষে তারা কোনো ধর্মঘট ডাকছে না। 

তিনি বলেন, তারা (বিএনপি) এজ ওয়েল সমাবেশ করুক, আমরা ধর্মঘটে যাচ্ছি না এটাই ফাইনাল। কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, শান্তিপূর্ণ সমাবেশ করার ১০ শর্তে প্রশাসন বিএনপিকে অনুমতি দিয়েছে, তারা (বিএনপি) শান্তিপূর্ণভাবে সমাবেশ না করলে কিংবা কোনো অঘটন ঘটালে এর দায় তাদেরকেই (বিএনপি) নিতে হবে। 

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি ও সমাবেশ ব্যবস্থাপনা কমিটির আহবায়ক সাবেক এমপি আমিন উর রশিদ ইয়াছিন বলেন, আমাদের সকল প্রস্ততি এরই মধ্যে সম্পন্ন হয়েছে। দূরের নেতা-কর্মীদের জন্য নগরীতে পর্যাপ্ত পরিমাণে থাকার ব্যবস্থা করা হয়েছে। 

তিনি আরও বলেন, খালেদা জিয়ার মুক্তি, নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি ও নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ যেসব দাবিতে আমাদের সমাবেশ হবে, এতে জনতার ঢল নামবে। যা কোনো সংখ্যায় নির্ণয় করা যাবে না। এক কথায় কুমিল্লার সমাবেশ হবে স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ, বলেন তিনি।

বিএনপির কেন্দ্রীয় ও দলটির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া বলেন, কুমিল্লার উপর দিয়ে মহাসড়ক, রেলসড়ক গেছে। ধর্মঘট দিলে আমাদের সমাবেশ সফল হলেও মানুষের দুর্ভোগ বাড়তো। এ পর্যন্ত যেখানেই সরকার সমর্থক পরিবহন নেতারা ধর্মঘট দিয়েছেন, সেখানেই সমাবেশে লোক সমাগম আরও বেশী হয়েছে। শেষ পর্যন্ত পরিবহন নেতাদের শুভ বুদ্ধি উদয়ের জন্য ধন্যবাদ।

এদিকে সমাবেশ উপলক্ষে বুধবার সকাল থেকে ৭২ ফুট দীর্ঘ ও ৩০ ফুট প্রস্থ মঞ্চ তৈরি শুরু করেছেন ঢাকার নিপা ডেকোরেটর। এর কর্মী ফারুক হোসেন জানান, শুক্রবারের মধ্যে মঞ্চ তৈরির কাজ শেষ হবে। অন্তত দুই শতাধিক নেতা-কর্মীর স্থান রাখার উপযোগী করে এ মঞ্চ তৈরি করা হচ্ছে।

ইত্তেফাক/পিও