বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পদত্যাগ করলেন রসিক মেয়র মোস্তফা, প্রজ্ঞাপন জারি

আপডেট : ২৪ নভেম্বর ২০২২, ০৯:৫২

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য বুধবার (২৩ নভেম্বর) বিকেলে মেয়র পদ থেকে পদত্যাগ করেছেন বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

মন্ত্রণালয় তার পদত্যাগ গ্রহণ করে। সন্ধ্যায় এই বিষয়ে স্থানীয় সরকার সমবায় ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের উপ সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

পদত্যাগের বিষয়ে রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, আমি বুধবার বিকেলে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের মন্ত্রীর কাছে আমার পদত্যাগপত্র জমা দিয়েছি। তিনি তা গ্রহন করেছেন। যেহেতু আমি আগামী ২৭ ডিসেম্বর নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবো। সেকারণে আইন অনুযায়ী আমি পদত্যাগ করেছি। এখন আমার নির্বাচন নিয়ে কার্যক্রম চলবে।

প্রজ্ঞাপন বলা হয়, রংপুর সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হিসেবে অংশগ্রহন করার লক্ষে বর্তমান মেয়র মো. মোস্তাফিজার রহমান বুধবার (২৩ নভেম্বর) দুপুরে পদত্যাগ করেছেন। সরকার কর্তৃক তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে।

এছাড়াও মন্ত্রণালয়ের উপ-সচিব জহিরুল ইসলামের স্বাক্ষারিত মন্ত্রণালয় থেকে এক অফিস আদেশ দেয়া হয়েছে। এতে বলা হয়, রংপুর সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র কর্তৃক দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত সিটি করপোরেশনের সকল প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা প্রধান নির্বাহী কর্মকর্তা রংপুর সিটি করপোরেশনকে অর্পন করা হলো। এই আদেশ জনস্বার্থে জারি করা হলো এবং অবিলম্বে কার্যকর হবে।

আগামী ২৭ ডিসেম্বর তৃতীয়বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২০১৭ সালের ২১ ডিসেম্বর দ্বিতীয় নির্বাচনে মেয়র নির্বাচিত হন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। নির্বাচন কমিশনের আইন অনুযায়ী ভোটে লড়তে হলে তাকে পদ থেকে পদত্যাগ করতে হবে। এবারও তিনি জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন।

ইত্তেফাক/আরএজে