শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

অবশেষে বরখাস্ত ভাইরাল হওয়া সেই ভূমি কর্মকর্তা 

আপডেট : ২৭ নভেম্বর ২০২২, ১৯:১৮

রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ ইউনিয়ন ভূমি অফিসের ঘুষ নিয়ে ভাইরাল হওয়া সেই ঘুষখোর  ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ভূমি উন্নয়ন কর দিতে আসা জমির মালিকদের কাছে ঘুষ নেওয়ার অভিযোগে শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসক আব্দুল জলিল তাকে সাময়িক বরখাস্তের আদেশ দেন। চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন । 

সাময়িক বরখাস্তের আদেশ পত্রে বলা হয়েছে, ভিডিও ক্লিপে দেখা যায়, আব্দুস সাত্তার ভূমি উন্নয়ন কর আদায়ের ক্ষেত্রে দাখিলায় উল্লিখিত টাকার চেয়ের বেশি পরিমাণ টাকা অনৈতিকভাবে দাবি করেছেন। সরকার যেখানে ডিজিটালাইজডের মাধ্যমে হয়রানি ছাড়াই ভূমি সংক্রান্ত সকল সেবা প্রদান করছে, সেখানে তিনি জোরপূর্বক অতিরিক্ত টাকা আদায়ের চেষ্টা করেছেন। এতে জেলা প্রশাসনের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হয়েছে। তিনি চাকরিতে বহাল থাকলে তদন্ত ও প্রশাসনিক কার্যক্রমে প্রভাব খাটানোর আশঙ্কা রয়েছে। ফলে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। 

গত শুক্রবার (২৫ নভেম্বর) সরদহ ইউনিয়ন ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তারের প্রকাশ্যে ঘুষ নেওয়ার কয়েকটি ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে । 

ঘুষ লেনদেনের বিষয় নিয়ে রাজশাহী আঞ্চলিক ও জাতীয় বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর তোলপাড় শুরু হয়। এর পরিপ্রেক্ষিতে শনিবার সন্ধ্যায় অভিযুক্ত ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তারকে সাময়িক বরখাস্ত করে জেলা প্রশাসকের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে বলে জানান ইউএনও সোহরাব হোসেন।

ইত্তেফাক/বুখারী/পিও