রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রাতে সন্তান প্রসব করে সকালে পরীক্ষায় দেওয়া গৃহবধূ পেলেন জিপিএ-৫

আপডেট : ২৯ নভেম্বর ২০২২, ১৪:২৩

গত ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার আগে রাতে সন্তান প্রসব করে সকালে পরীক্ষায় দিয়ে জিপিএ-৫ পেয়েছে পিরোজপুররের নাজিরপুরে শ্রীরামকাঠী ইউনিয়নের বাসিন্দা মো. রাহেন ফকিরে স্ত্রী হাসিনা আক্তার।

সোমবার (২৮ নভেম্বর) প্রকাশিত ফলাফলে তিনি জিপিএ-৫ পেয়েছে বলে নিশ্চিত করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতুল কুমার রায়।

তিনি জানান, পরীক্ষার আগের রাতে সন্তান প্রসব করে হাসিনার শারিরীকভাবে সুস্থ না হওয়া সত্বেও পরীক্ষা দেয়। ওই অবস্থায় পরীক্ষায় অংশ নেওয়ার পর তার ফলাফল রীতিমত বিস্ময়কর।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জিব দাস বলেন, এটা খুবই আনন্দের সংবাদ। একজন গৃহবধূ সংসার সামলে এত স্ট্রাগেল এর মধ্য দিয়ে ভালো রেজাল্ট করা খুবই কষ্টকর। আগামীতে সে আরও ভালো রেজাল্ট করুক এ আমার প্রত্যাশা।

হাসিনার মা সাজেদা বেগম জানান,তার মেয়ে হাসিনা আক্তার পড়ালেখার প্রতি অত্যন্ত আন্তরিক। কোনো অবস্থাতেই সে পরীক্ষায় অংশগ্রহন থেকে বিরত থাকায় রাজী ছিল না। তার এ ফলাফলে আমরা খুবই আনন্দিত।

জানা গেছে, হাসিনা দুর্গাপুর গ্রামের বাসিন্দা হালিম হোসেন হাওলাদারের মেয়ে। লেখাপড়া চলমান অবস্থায় নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের ভীমকাঠী গ্রামের চাঁন মিয়া ফকিরের ছেলে মো. রাহেন ফকিরের সাথে ২০২১ সালে বিয়ে হয়। হাসিনা আক্তার দুর্গাপুর মাধ্যমিক বিদ্যালয় হতে ২০২২ সালে এসএসসি পরীক্ষায় নিয়ে জিপিএ-৫ পান।

হাসিনা আক্তারের এ পরীক্ষার ফলাফলে খুশি তার পরিবারের সদস্য ও বিদ্যালয়ের শিক্ষকরা।

ইত্তেফাক/আরএজে