শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

যশোর থেকে কক্সবাজার রুটে ফ্লাইট শুরু করলো নভোএয়ার

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১৭:১৯

যশোর থেকে কক্সবাজার রুটে আজ বুধবার ফ্লাইট পরিচালনা শুরু করেছে নভোএয়ার। বেলা ১২টায় যশোর বিমানবন্দরে সংক্ষিপ্ত অনুষ্ঠানে কেক কেটে এ গন্তব্যের প্রথম ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।

অনুষ্ঠানে বেবিচক চেয়ারম্যান বলেন, ‘পর্যটন নগরীর সঙ্গে যশোরের এ সংযোগ নতুনমাত্রা যোগ করলো। এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি পূরণ হয়েছে। এ ধরনের কানেক্টিভিটি গড়ে উঠলে আমাদের পর্যটনশিল্পের আরও বিকাশ হবে। এজন্য আমরা বিমানবন্দরগুলোকেও উন্নত সুবিধা সংবলিত করে গড়ে তুলছি।’

নভোএয়ার গত ১০ বছর ধরে অভ্যন্তরীণ রুটে সফলতার সঙ্গে ফ্লাইট পরিচালনা করছে। নতুন এ রুটে যাত্রীদের স্বাচ্ছন্দ্যময় যাত্রার ব্যবস্থা করতে পারবে বলে তারা আশা করছে। যাত্রীসেবা উন্নত করতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষও চেষ্টা করছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন– নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালনা মফিজুর রহমান, যশোর বিমানবন্দরের ব্যবস্থাপক রিয়াজুল ইসলাম মাসুদ, সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তা, ট্রাভেল এজেন্সি এবং স্থানীয় নেতৃবৃন্দ।

যশোর থেকে কক্সবাজার রুটে ফ্লাইট শুরু করলো নভোএয়ার

অনুষ্ঠানে জানানো হয়, সরাসরি ফ্লাইটটি যশোর থেকে প্রতি সপ্তাহে বুধবার সকাল ১১টা ৪৫ মিনিটে ছেড়ে কক্সবাজারে দুপুর ১২টা ৫৫ মিনিটে পৌঁছাবে। কক্সবাজার থেকে প্রতি সপ্তাহে শনিবার সকাল ৯টা ৫৫ মিনিটে ছেড়ে যশোরে সকাল ১১টায় পৌঁছাবে। এই রুটে ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া ৫ হাজার ৯০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে, ভ্রমণপিপাসুদের জন্য কক্সবাজারে তিন রাতের হোটেল ফ্রি অফার ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। অফারটি উপভোগ করতে যশোর থেকে কক্সবাজারের দুই জনের রিটার্ন টিকিট কিনতে হবে। ভ্রমণপিপাসুদের এ সুবিধা দিতে নভোএয়ার কক্সবাজারের ছয়টি হোটেলের সঙ্গে চুক্তি করেছে।

ইত্তেফাক/এএইচপি