রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইয়াবা নিয়ে দ্বন্দ্বে যুবক খুন, দুই বন্ধুর আমৃত্যু কারাদণ্ড

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১৭:৫৫

কক্সবাজারে ইয়াবা লেনদেনের জেরে সৃষ্ট বিরোধে বন্ধুকে হত্যার দায়ে অপর দুই বন্ধুকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে দণ্ডিতদের ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দেওয়া হয়।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করেন। আদালতের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের আবদুস সালামের ছেলে পারভেজ হোসেন প্রকাশ বাবু (৩৬) ও একই উপজেলার বাবদি ইউনিয়নের আবদুর রব ছেলে মো. মোতালেব (৩৫)। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।

আদালত থেকে প্রাপ্ত তথ্যমতে, ২০২১ সালে ইয়াবার লেনদেনের বিরোধে শহরের কলাতলী হোটেল-মোটেল জোনের সুইট হোম রিসোর্টের কক্ষে আব্দুল মালেক (২৪) নামে এক যুবককে হত্যা করা হয়। নিহত মালেক ও দণ্ডিত দুইজন ঘনিষ্ঠ বন্ধু ছিলেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট ফরিদুল আলম বলেন, ২০২১ সালে কারাগারে পরিচয়ের মাধ্যমে মালেকের সঙ্গে বন্ধুত্ব শুরু হয় বাবু ও মোতালেবের। এরই সূত্র ধরে ভালো সম্পর্ক। একই বছরের ১৫ মার্চ রাত ৯টার দিকে কক্সবাজার শহরের বাদশার ঘোনার জাকের হোসেনের ছেলে আবদুল মালেককে রিসোর্টে খুন করে লাশ খাটের ভেতরে লুকিয়ে রেখে পালিয়ে যান দণ্ডপ্রাপ্তরা। এ ঘটনায় মালেকের ভাই খালেক বাদী হয়ে পারভেজ হোসেন প্রকাশ বাবু ও মোতালিবসহ আরও ২-৩ জনকে অজ্ঞাত আসামি করে কক্সবাজার সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

তিনি আরও বলেন, আদালত মনে করছেন, ইয়াবা ব্যবসার লেনদেনের বিরোধের কারণে এ হত্যাকাণ্ড ঘটেছে। ১৬৪ ধারার জবানবন্দিতে দণ্ডপ্রাপ্তরা এটি স্বীকারও করেছে। ঘটনা প্রমাণিত হওয়ায় রায় ঘোষণা করা হয়। রায়টি মাদক ব্যবসা ও মাদকসেবীদের সতর্কবার্তা দেবে।

ইত্তেফাক/এসকে