শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টেকফেস্টের ফাইনাল রাউন্ডে ‘ইউআইইউ স্পার্টাকাস’

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১৯:৩১

ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ টেকনোলজির আয়োজিত টেকফেস্ট ২০২২-২৩ এর ফাইনাল রাউন্ডের জন্য নির্বাচিত হয়েছে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ‘ইউআইইউ স্পার্টাকাস’ দল। বাংলাদেশ জোনাল রাউন্ড প্রতিযোগিতায় আন্তর্জাতিক রোবোওয়ার (৬০ কেজি) গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ডের জন্য নির্বাচিত হয়েছে দলটি।  আগামী ১৬-১৮ ডিসেম্বর ভারতের বোম্বে’তে আইআইটি ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এদের মধ্যে বুয়েট, এসইউএসটি, ডুয়েট, এনএসইউ, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, আইইউবি, আইআইইউসি এবং ইউআইইউ। বাংলাদেশ জোনাল রাউন্ড প্রতিযোগিতার স্পন্সর ছিল এএসটিওএসএএফএ ও রিলায়েন্ট এবং প্রতিযোগিতার আয়োজন করেছিল আইইউবিএটি রোবোটিক্স ক্লাব।  

ইউআইইউ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ক্লাবের পাঁচ সদস্যের একটি দল এই আন্তর্জাতিক রোবোয়ার (৬০ কেজি) প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। তারা হলেন আতিকুর রহমান, ইসমাইল হোসেন, সাকিবুল হাসান, জিনেদিন জিদান ও জুলফিকার আলী সাকিব।

উল্লেখ্য, ২০১৮ সালে ইউআইইউইইসি ক্লাবের একটি দল ‘টেককৃতি-২০১৮’ (আইআইটি কানপুর, ভারত) এর বাংলাদেশ জোনাল রাউন্ডে চ্যাম্পিয়ন হয়েছিল। যেটি দলের সকলকে প্রতিযোগিতার চূড়ান্ত রাউন্ডে তাদের সেরাটা প্রদর্শন করতে অনুপ্রাণিত করবে।

‘ইউআইইউ স্পার্টাকাস’ দলটি তাদের রোবোওয়ার (৬০ কেজি) নিয়ে ভারতের আইআইটি, বোম্বে ক্যাম্পাসে অনুষ্ঠিত টেকফেস্ট ২০২২-২৩ এর ফাইনাল রাউন্ডে ইউআইইউ ও বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। ভারতের আইআইটি বোম্বেতে আন্তর্জাতিক রোবোওয়ার প্রতিযোগিতায় মোট ৮টি দল অংশগ্রহণ করবে।

ইত্তেফাক/এএইচপি