বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিশ্বকাপের মঞ্চে শেষবার মেসি?

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ২০:০৯

বিশ্বকাপের শিরোপা জেতার লক্ষ্যে কাতারে পা রেখেছিলো টুর্নামেন্টের অন্যতম হট ফেভারিট আর্জেন্টিনা। তবে শুরুটা ফেভারিটদের মতো হয়নি আর্জেন্টিনার। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচেই খর্ব শক্তির সৌদি আরবের কাছে হেরে যায় ২-১ গোলে। তবে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় আলবিসেলেস্তেরা। মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে নক আউট পর্বের আশা বাঁচিয়ে রাখে আর্জেন্টিনা। তবে এখনও শেষ ষোল নিশ্চিত হয়নি আর্জেন্টিনার। বুধবার (৩০ নভেম্বর) দিবাগত রাত ১ টায় পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। এই ম্যাচ হারলেই বিশ্বকাপ থেকে বিদায় নেবে আর্জেন্টিনা। আর সেইসঙ্গে হয়তো শেষ হয়ে যাবে মেসির বিশ্বকাপ যাত্রা।

চলতি বিশ্বকাপে মেসি খেলছেন ৩৫ বছর বয়সে। পরবর্তী বিশ্বকাপে মেসির বয়স হবে ৩৯ বছর। আর সেই বয়সে মেসি বিশ্বকাপ খেলবেন তা আশা করাটা একটু বাড়াবাড়ি। চলতি কাতার বিশ্বকাপের আগেই মেসি ইঙ্গিত দিয়েছেন এটাই তার শেষ বিশ্বকাপ। আর তাই গ্রেটেস্ট শো অন আর্থের মঞ্চে আর দেখা যাবে না সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলারকে। এই বিশ্বকাপ জিতেই হয়তো নিজের বিশ্বকাপে ইতি টানতে চেয়েছিলেন মেসি।

কিন্তু প্রথম ম্যাচে হারে তা এখন অনেকটা যদি কিন্তুর ওপরে। পোল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনার জয় বাঁচিয়ে রাখতে পারে মেসির বিশ্বকাপ যাত্রা। তবে হারলেই শেষ হয়ে যেতে পারে মেসির বিশ্বকাপের পথচলা। আর তাই মেসির বিশ্বকাপ পথচলা কতো দূর হয় তা সময়ই বলে দেবে। 

ইত্তেফাক/জেডএইচ