শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভোলা-বরিশাল রুটে স্পিডবোট চলাচল বন্ধ

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ১৩:২৭

বরিশাল স্পিডবোট ঘাট নিয়ন্ত্রণ নিয়ে দুপক্ষের দ্বন্দ্বে ভোলা ও বরিশাল রুটে স্পিডবোট চলাচল বন্ধের রয়েছে বলে জানা গেছে।  বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুর পর্যন্ত স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

সংশ্লিষ্টরা জানান, মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল থেকে ভোলার ভেদুরিয়া ঘাট থেকে কোনো স্পিটবোট ছেড়ে যায়নি। প্রতিদিন ভোলার ভেদুরিয়া থেকে বরিশাল ও লাহারহাট এবং বরিশাল থেকে ভেদুরিয়া রুটে ২ শতাধিক স্পিডবোট চলাচল করে। কিন্তু গত তিন দিন ধরে বরিশালের ঘাটের নিয়ন্ত্রণ নিয়ে স্পিডবোট শ্রমিকদের দুটি গ্রুপের দ্বন্দ্ব চলছে। এতে অনিদিষ্টকালের জন্য বন্ধ স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে।

এব্যাপারে ভোলা স্পিডবোট মালিক সমিতির সভাপতি মোসলে উদ্দিন পাটোয়ারি বলেন, ভোলার ভেদুরিয়া ঘাটে কোনো সমস্যা নেই। বরিশাল ঘাটে দুপক্ষের মধ্যে উত্তেজনা চলছে। তারা বোট চলাচল করতে নিষেধ করেছে, তাই আমরাও বোট চালাচ্ছি না।

তিনি বলেন, আমাদর বৈধ কাগজপত্র ও লাইসেন্স থাকার পরও আমরা বোট চালাতে পারছি না। তবে বিষয়টির সমাধান চলছে বলেও জানান তিনি।

ভোলা নদী বন্দরের সহকারি পরিচালক (বিআইডব্লিটিএ) শহিদুল ইসলাম বলেন, শুনেছি বরিশাল ঘাটে বোট চলাচল নিয়ে দুপক্ষের দ্বন্দ্ব চলছে, তাই বোট চলাচল বন্ধ। বিআইডব্লিটিএ স্পিডবোট চলাচলে কোনো নিষেধাজ্ঞা জারি করেনি।

ইত্তেফাক/আরএজে