রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ভোলায় কথিত জিনের বাদশা আটক

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২২, ০২:৩০

ভোলায় মো. নাজিম উদ্দীন (২৫) নামে জিনের বাদশা পরিচয়দানকারী এক যুবককে আটক করেছে র‌্যাব-৮। শনিবার (৩ ডিসেম্বর) জেলার বোরহানউদ্দিন উপজেলার চাঁননীর হাট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৮ এ তথ্য নিশ্চিত করে।

গ্রেফতারকৃত নাজিম উদ্দিন ওই উপজেলার চকডোষ গ্রামের মো. নিরব হাওলাদারের ছেলে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, জিনের বাদশা নাজিম উদ্দীন নিজেকে মাওলানা কামরুজ্জামান ওরফে কালা হজুর পরিচয় দিয়ে দেশের বিভিন্ন প্রান্তের জনসাধারণের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার বিষয়টি গত ১৫ দিন পূর্বে র‌্যাব-৮ এর দৃষ্টিগোচর হয়।

এ বিষয়ে র‌্যাব-৮ এর ভোলা ক্যাম্প ছায়া তদন্ত শুরু করে। প্রায় দুই সপ্তাহ ব্যাপী তদন্তে এ বিষয়ের সত্যতা পাওয়া যায়। পরবর্তীতে ৩ ডিসেম্বর ২০২২  ভোলা ক্যাম্পের র‌্যাব-৮ এর একটি আভিযানিক দল বোরহানউদ্দিন থানা সংলগ্ন চাঁননীর হাট বাজার এলাকায় অভিযান পরিচালনা করে নাজিমউদ্দীনকে গ্রেফতার করে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, আটককৃত ব্যক্তি নিজেকে জিনের বাদশা পরিচয় দিয়ে জিন-পরী ও  তান্ত্রিক দ্বারা বিভিন্ন সমস্যার সমাধানসহ ভাগ্য পরিবর্তন করার মিথ্যা আশ্বাস দিয়ে দেশের বিভিন্ন প্রান্তে বসবাসকারী সাধারণ জনগণের কাছ থেকে বিকাশের মাধ্যমে লক্ষ-লক্ষ টাকা হাতিয়ে নেয়।  গ্রেফতারকালে তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল, সিমকার্ড, ইজিবাইক এবং নগদ ৬ হাজার ৬'শ টাকা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে সে স্বীকার করেছে, দীর্ঘদিন যাবত  জিনের বাদশা পরিচয়ে বিভিন্ন ফেসবুক পেইজ এবং লোকাল টিভি চ্যানেলে বিজ্ঞাপনের মাধ্যমে নিজের মোবাইল নম্বর, বিকাশ একাউন্ট, নগদ একাউন্ট  দিয়ে থাকে। ভুক্তভোগী লোকজন নিজেদের সমস্যার সমাধানের জন্য যোগাযোগ করলে কৌশলে বিকাশ ও নগদের মাধ্যমে পর্যায়ক্রমে টাকা হাতিয়ে নেয়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য তাকে ভোলা সদর মডেল থানায় হস্তান্তর করা হয়।

ইত্তেফাক/ইআ