শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কবি সরোজ দেবের ওপর হামলায় দৃষ্টান্তমূলক বিচার দাবি

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২২, ২০:৪৫

কবি সরোজ দেবের ওপর সন্ত্রাসী হামলার দ্রুত বিচার ও আসামিদের গ্রেফতারের দাবিতে সোমবার (৫ ডিসেম্বর) সকাল ১১টার দিকে গাইবান্ধা শহরের ডিবি রোডে মানববন্ধন করে স্থানীয় সাংস্কৃতিক কর্মীরা। এতে দেড় শতাধিক সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী অংশ নেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি জহুরুল কাইয়ুম, গাইবান্ধা আহমেদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল ও কলেজের সাবেক অধ্যক্ষ মাজহার-উল-মান্নান, সংগীতশিল্পী শাহ মশিউর রহমান, পরিবেশ আন্দোলন গাইবান্ধার আহবায়ক ওয়াজিউর রহমান রাফেল, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহা, বীর মুক্তিযোদ্ধা মকসুদার রহমান, জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বাবু, কবি দেবাশীষ দাশ দেবু, কবি অমিতাভ দাশ হিমনসহ আরও অনেকে। 

বক্তারা বলেন, বরেণ্য কবি সরোজ দেব গাইবান্ধা শহরের পূর্বপাড়া এলাকার বাসিন্দা। তিনি গত শুক্রবার সকালে নিজ বাসায় অবস্থান করছিলেন। এ সময় সাজ্জাদ হোসেন নামের এক যুবক ও তার সহযোগীরা কোনো কারণ ছাড়াই ঘরে ঢুকে তাকে মারধর করেন। এ ঘটনায় কবি সরোজ দেব বাদী হয়ে ঘটনার দিন সদর থানায় একটি মামলা করেন। পরদিন শনিবার রাতে সাজ্জাদ হোসেনকে গ্রেফতার করে পুলিশ। সাজ্জাদ শহরের সবুজপাড়া এলাকার বাসিন্দা।
 
বক্তারা কবি সরোজ দেবের জীবনের নিরাপত্তা বিধান, সব আসামি গ্রেফতার ও তাদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, অবিলম্বে অন্য আসামিদের গ্রেফতার করতে হবে।

মানববন্ধনে নিজের উপর সন্ত্রাসী হামলার বিষয়ে বক্তব্য দেন ভুক্তভোগি কবি সরোজ দেব। তিনি বলেন, ‘মামলা তুলে নেওয়ার জন্য আমাকে হুমকি দেওয়া হচ্ছে। আমি পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি’। 

গাইবান্ধা সদর থানার ওসি মো. মাসুদার রহমান বলেন, সাজ্জাদের সহযোগীদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে।  

ইত্তেফাক/আই/পিও