বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ডে পেলেন আলতামিশ নাবিল 

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২২, ১৮:৪৭

রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ড এ ভূষিত হলেন লেখক, সমাজকর্মী ও টেক ইভানজেলিস্ট মুহাম্মাদ আলতামিশ নাবিল। যুব ক্ষমতায়নে বিশেষ অবদানের জন্য তাকে এ সম্মাননা দেয়া হয়।

আলতামিশ নাবিলের হাতে এওয়ার্ড তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এ অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ-এর ম্যানেজিং ডিরেক্টর- ড. বিকর্ণ কুমার ঘোষ।

আলতামিশ নাবিল বলেন, প্রতিটি সম্মাননাই এক একটি স্বীকৃতি। রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ড এর এ স্বীকৃতিটি আগামী দিনে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাকে মাথায় রেখে বাংলাদেশসহ বিশ্বব্যাপী যুবদের দক্ষতা-বৃদ্ধি এবং সমাজের নানা অসুবিধা-অসংগতি নিয়ে কাজ করতে উৎসাহ হিসেবে কাজ করবে।

আলতামিশ নাবিল নিয়মিত লেখালেখি ও প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি ম্যানেজড সার্ভিস এর বিভাগীয় প্রধান হিসেবে বর্তমানে কর্মরত আছেন মিয়াকি নামের একটি বহুজাতিক প্রতিষ্ঠানে। এরই সঙ্গে তিনি আন্তর্জাতিক সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) এর ঢাকা ওয়েস্ট শাখার ২০২২ সালের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। 

এছাড়াও প্রতিষ্ঠা করেছেন বি. পজেটিভ ফাউন্ডেশন নামের একটি সামাজিক উদ্যোগ। এখন পর্যন্ত বাংলাদেশ ও ভারত মিলিয়ে প্রকাশিত হয়েছে তার লেখা বেশকিছু বই। পাশাপাশি পার্সোনাল ব্র্যান্ডিং, কন্টেন্ট রাইটিং, অ্যাপ্লিকেশন মনিটাইজেশন সহ নানা যুগোপযোগী বিষয়ে সারাদেশে যুবদের জন্য চালিয়ে যাচ্ছেন নানা কর্মশালা।

ইত্তেফাক/এএইচপি