শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পি কে হালদার ফের জেল হেফাজতে, আদালতে তোলা হবে জানুয়ারিতে

আপডেট : ০৯ ডিসেম্বর ২০২২, ০৩:০৫

পশ্চিমবঙ্গে আর্থিক তছরুপের অভিযোগের মামলায় প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদার ও তার পাঁচ সহযোগীকে ফের বিচার বিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছে কলকাতার ব্যাঙ্কশাল আদালত। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) কলকাতার নগর দায়রা আদালতের সিবিআই স্পেশাল কক্ষ-৩-এর বিচারক শুভেন্দু সাহা এই নির্দেশ দিয়েছেন। আগামী বছরের ১৩ জানুয়ারি তাদের ফের আদালতে পেশ করা হবে। এই মামলায় অভিযুক্ত প্রাণেশ হালদার জামিনের আবেদন করেছিলেন। ১৩ জানুয়ারি সেই আবেদনের শুনানি হবে।

প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদার।

এদিন ভারতের আর্থিক দুর্নীতি-সংক্রান্ত তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) তরফে পি কে হালদার ও তার পাঁচ সহযোগীর আদালতে পেনড্রাইভে করে চার্জশিটের মামলার রিয়ালেড আপন কপি (১০০ পাতার নথির ফটোকপি) আদালতে জমা দেয়। সেই নথি অভিযুক্তদের আইনজীবীদের হাতে দেওয়ার নির্দেশ দেয় আদালত। ইডির তরফে আগে চার্জশিটের ফটোকপি দেওয়া হয়েছিল। সেটি অস্পষ্ট থাকায় সফট কপির দাবি করেছিলেন অভিযুক্তদের আইনজীবীরা। এদিন ইডির আইনজীবী অরিজিত চক্রবর্তী সেই সফট কপি পেনড্রাইভে করে অভিযুক্তদের আইনজীবীদের হাতে তুলে দেন।

পরে ইডির আইনজীবী জানান, এত দিন বিচার বিভাগীয় তদন্ত চলছিল, এবার বিচারপ্রক্রিয়া শুরু হবে। জানা গেছে, পি কে হালদার এদিন জামিনের আবেদন জানাননি। তবে চার্জশিটের বিস্তারিত তথ্য ও প্রমাণের তথ্য পর্যালোচনা করে পরবর্তী শুনানির দিন ট্রায়ালের আবেদন এবং পি কে হালদারের জামিনের আবেদন করা হতে পারে।

ইত্তেফাক/এমএএম